Kurmi Protest: ‘আমাদের কত দম আছে দেখাব’, আজ দিলীপ ঘোষের বাড়ি ঘেরাও করবেন কুড়মি আন্দোলনকারীরা

Kurmi Protest: সংগঠনের মুখ্য উপদেষ্টা অজিত প্রসাদ মাহাতো এই তথ্য নিশ্চিত করে বলেন,"কুড়মিদের নিয়ে কুমন্তব্য করেছেন দিলীপ ঘোষ। এ নিয়ে ওনার দলের রাজ্য সভাপতি ক্ষমা চাওয়ার কথা বললেও দিলীপ ঘোষ কোনও বার্তা দেননি।

Kurmi Protest: 'আমাদের কত দম আছে দেখাব', আজ দিলীপ ঘোষের বাড়ি ঘেরাও করবেন কুড়মি আন্দোলনকারীরা
দিলীপ ঘোষের বাড়ি ঘেরাও অভিযান (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2023 | 7:14 AM

ঝাড়গ্রাম: কুড়মি আন্দোলনকারীদের (Kurmi Protest) একাংশকে নিয়ে বেফাঁস মন্তব্য করার জন্য বিজেপি সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) ক্ষমা চাইতে বলেছিলেন কুড়মি আন্দোলনকারীরা। এমনকী ২৪ ঘণ্টা সময়ও বেঁধে দিয়েছিলেন তাঁরা। তবে দিলীপ ঘোষ মঙ্গলবারই সাফ-সাফ জানিয়ে দিয়েছিলেন,”যে অন্যায় করে সে ক্ষমা চায়। আমি করিনি।” কিন্তু নিজেদের দাবিতে অনড় আন্দোলনকারীরাও। বুধবার বিজেপি নেতার বাসভবন ঘেরাও করতে চলেছেন তাঁরা।

সংগঠনের মুখ্য উপদেষ্টা অজিত প্রসাদ মাহাতো এই তথ্য নিশ্চিত করে বলেন,”কুড়মিদের নিয়ে কুমন্তব্য করেছেন দিলীপ ঘোষ। এ নিয়ে ওনার দলের রাজ্য সভাপতি ক্ষমা চাওয়ার কথা বললেও দিলীপ ঘোষ কোনও বার্তা দেননি। এই পরিস্থিতিতে ওনার ঘরেই যাবে আদিবাসী কুড়মি সমাজের নেতাকর্মীরা। আমাদের কত দম আছে দেখাব। আমি নিজেও এই কর্মসূচিতে থাকব।” জানা গিয়েছে, আজ দুপুরে এই ঘেরাও হবে। পুরুলিয়া জেলা ছাড়াও বাঁকুড়া এবং ঝাড়গ্রাম জেলা থেকেও কুড়মি আন্দোলনকারীরা যাবেন বাসভবন ঘেরাও অভিযানে।

প্রসঙ্গত, গতকাল দিলীপ ঘোষের জায়গায় কুড়মি আন্দোলনকারীদের একাংশের কাছে ক্ষমা চেয়ে নেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকিন্তু ‘দিলীপ আছেন দিলীপেই’। তাঁর সোজা কথা, “ওরা আমার রাস্তা ঘেরাও করেছে। আমার বাড়ি এসেছে।” সঙ্গে আবার তিনি অনুমান করছেন যে ভাবে কুড়মি আন্দোলনকারীদের একাংশ বিজেপি পার্টি অফিস ভাঙচুর করেছেন এতে মনে হচ্ছে তৃণমূলের সঙ্গে কোনও একটি যোগসূত্র রয়েছে। বাসভবন ঘেরাও অভিযানের কথা শুনে গতকালই দিলীপবাবু বলেছিলেন যে কুড়মিরা ওনার বাড়িতে এলে চা খাওয়াবেন। এর থেকে অনুমান করাই যায় তিনি ক্ষমা চাইছেন না।

প্রসঙ্গত, সোমবার দিলীপ ঘোষের মন্তব্যে প্রতিবাদের ঝড় ওঠে জঙ্গলমহল জুড়ে। প্রবল বিক্ষোভ দেখান কুড়মিদের একাংশ। কুশপুতুল দাহ করার পাশাপাশি বেধে দেওয়া হয় সময় সীমা। কুড়মিদের দাবি ২৪ ঘণ্টার মধ্যে দিলীপ ঘোষ ক্ষমা না চাইলে ৫০ হাজার কুড়মি নিয়ে বিজেপি নেতার বাড়ি ঘেরাওয় করা হবে।