Bhangar Bomb Update: ‘বিস্ফোরণ নয়, বোমা ছোড়া হয়েছিল’, ISF-এর বিরুদ্ধে থানায় অভিযোগ বাড়িমালিক তৃণমূলনেতার

Bhangar Bomb Update: তৃণমূলের তরফ থেকে অভিযোগ করা হয়েছে, ঘটনায় আহত মহিলা রোশনা বিবিকে আইএসএফের তরফ থেকে দল করার জন্য চাপ দেওয়া হচ্ছিল। কিন্তু রোশনা তৃণমূলের সক্রিয় কর্মী। তিনি তৃণমূল ছাড়তে চাননি। তার রেশই এই ঘটনা বলে অভিযোগ করছে তৃণমূল।

Bhangar Bomb Update:  'বিস্ফোরণ নয়, বোমা ছোড়া হয়েছিল', ISF-এর বিরুদ্ধে থানায় অভিযোগ বাড়িমালিক তৃণমূলনেতার
তৃণমূল নেতা সরিফুল
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 12:19 PM

ভাঙড়: ভাঙড় বোমা বিস্ফোরণকাণ্ডে কাশীপুর থানার পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে। যে বাড়িতে বিস্ফোরণ ঘটেছে, সেই তৃণমূল কর্মী সরিফুল মোল্লার বাড়ির পক্ষ থেকেও আইএসএফের বিরুদ্ধে কাশীপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার বা আটক করা হয়নি। তৃণমূলের তরফ থেকে অভিযোগ করা হয়েছে, ঘটনায় আহত মহিলা রোশনা বিবিকে আইএসএফের তরফ থেকে দল করার জন্য চাপ দেওয়া হচ্ছিল। কিন্তু রোশনা তৃণমূলের সক্রিয় কর্মী। তিনি তৃণমূল ছাড়তে চাননি। তার রেশই এই ঘটনা বলে অভিযোগ করছে তৃণমূল। সরিফুল মোল্লার বক্তব্য, “আমরা আসলে তৃণমূল করি। কিন্তু আইএসএফের পক্ষ থেকে বারবার দল বদলানোর জন্য চাপ দেওয়া হচ্ছিল। যখন ঘটনা ঘটেছে, তখন ঝড় উঠেছিল। অন্ধকারের মধ্যেই বোমা মারা হয়। যখন হয়েছিল, তখন আমি সবে বাইরে থেকে বাড়িতে ঢুকেছিলাম। বাড়িতে তিনটে বোমা মারা হয়েছে।”

বোমা বিস্ফোরণের কারণ নিয়ে তৃণমূল-আইএসএফের মধ্যেই চাপানউতোর তৈরি হয়েছে। প্রথম থেকেই আইএসএফের তরফ থেকে দাবি করা হচ্ছিল, তৃণমূল কর্মীর বাড়িতে বোমা মজুত করা হয়েছিল। সেই বোমা ফেটেই দুর্ঘটনা ঘটেছে। এ প্রসঙ্গে আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি বলেন, “তৃণমূল কর্মীর বাড়িতে বোমা মজুত করা হয়েছিল, সেই বোমা ফেটে তাঁদের বাড়ির সদস্যই আহত হয়েছে। এর আগে এগরা, বজবজের ঘটনা ঘটল। প্রশ্ন হচ্ছে, পুলিশ কী করছে? প্রশাসন কী করছে?” তিনি প্রশ্ন তোলেন, “এই বোমা কোথা থেকে এল, কী কী বিস্ফোরক ব্যবহার করা হয়েছে, বিস্ফোরণের কারণ কী?” সব বিষয়গুলোর তদন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দ্বারা করা উচিত বলে দাবি করেন নওশাদ। ইতিমধ্যেই এনআইএ তদন্তের দাবি জানিয়ে কেন্দ্রীয় এজেন্সিকে বিধায়ক চিঠি করেছেন বলে দাবিও জানান।

ভাঙড়ে বোমা বিস্ফোরণের ২৪ ঘণ্টা পেরিয়ে গিয়েছে। এখনও থমথমে গ্রাম। কী থেকে আদৌ বোমা ফাটল, সেই কারণও এখনও অধরা। বোমায় দেহের ৭০ শতাংশ ঝলসে গিয়েছে রোশনা বিবি নামে সরিফুলের পরিবারের এক সদস্যের। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।