Gas Leak: পাইপ থেকে হু হু করে বেরচ্ছে অ্যামোনিয়া, আতঙ্ক কামালগাজিতে

Gas Leak: ইতিমধ্যেই কারখানার ভিতর থেকে সবাইকে বের করে আনা হয়েছে।

Gas Leak: পাইপ থেকে হু হু করে বেরচ্ছে অ্যামোনিয়া, আতঙ্ক কামালগাজিতে
কারখানায় গ্যাস লিক
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Nov 21, 2022 | 7:12 PM

কামালগাজি: কারখানার পাইপ লিক করে বেরচ্ছে অ্যামোনিয়া (Amonia) গ্যাস। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল দক্ষিণ ২৪ পরগনার কামালগাজিতে (Kamalgaji)। একটি ঠাণ্ডা পানীয় তৈরির কারখানায় এই ঘটনা ঘটেছে। এলাকাবাসীর দাবি, গ্যাস বেরনোয় অসুস্থ হয়ে পড়েছেন কয়েকজন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হাজির হয়েছে দমকল। ঘটনাস্থলে রয়েছে নরেন্দ্রপুর থানার পুলিশ। তিনটি অ্যাম্বুল্যান্স দাঁড় করিয়ে রাখা হয়েছে কারখানার কাছে। তবে গ্যাস সম্পূর্ণভাবে বন্ধ করা সম্ভব হয়নি।

কামালগাজির কন্দর্পপুর এলাকার ঘটনা। স্থানীয় বাসিন্দারা গ্যাস লিক হওয়ার বিষয়টি বুঝতে পারেন প্রথমে। পরে দমকলকে খবর দেওয়া হয়। প্রাথমিকভাবে গ্যাস ছড়িয়ে পড়ায় দমকলও কাজ শুরু করতে পারেনি। পরে দমকলকর্মীরা পাইপের মাধ্যমে জল দিয়ে গ্যাশ প্রশমিত করার চেষ্টা করেন। বেশ কিছুক্ষণ হয়ে গেলেও গ্যাস পুরোপুরি বন্ধ হয়নি বলে দমকলসূত্রে খবর। ক্ষুদ্র ক্ষুদ্র ছিদ্র হওয়ায়, সেখান থেকে গ্যাস বের হয়ে আসছে। ঘটনাস্থলে রয়েছে মোট ৬ টি ইঞ্জিন।

কারখানা কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ভিতর থেকে সবাইকেই বের করে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে, তবে লিক মেরামত না হওয়া পর্যন্ত কারখানায় কাজ শুরু হবে না বলে জানানো হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সাইরেন বাজিয়ে এলাকার মানুষকে সচেতন ও নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয়েছে। কয়েকজন সংস্থার কর্মী ও দমকলের দুজন কর্মী অসুস্থ বোধ করলে তাঁদের চিকিৎসার জন্য পাশের একটি বেসরকারি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। সকলে এখন সুস্থ।

দমকলের তরফে জানানো হয়েছে, জলের সঙ্গে অ্য়ামোনিয়া গ্যাস মিলে অ্যামোনিয়া হাইড্রক্সাইড হয়। সেটা করেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। কেউই গুরুতর অসুস্থ হননি, তবে তিনটে অ্যাম্বুল্যান্স দাঁড় করিয়ে রেখেছে দমকলবাহিনী। কী ভাবে এমন ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla