Kakdwip Hospital: শিশু মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ, ধুন্ধুমার পরিস্থিতি কাকদ্বীপে

Kakdwip Hospital: হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত বুধবার জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে পাথরপ্রতিমার ছোট রাক্ষসখালি এলাকার ন’মাসের এক পুত্রসন্তানকে কাকদ্বীপ হাসপাতালে ভর্তি করা হয়।

Kakdwip Hospital: শিশু মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ, ধুন্ধুমার পরিস্থিতি কাকদ্বীপে
কাকদ্বীপে শিশু মৃত্যু
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2023 | 1:37 PM

কাকদ্বীপ: জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ভর্তি হয়েছিল। সরকারি হাসপাতালে এক শিশুর মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠল। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে কাকদ্বীপ সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। যদিও চিকিৎসায় গাফিলতির অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত বুধবার জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে পাথরপ্রতিমার ছোট রাক্ষসখালি এলাকার ন’মাসের এক পুত্রসন্তানকে কাকদ্বীপ হাসপাতালে ভর্তি করা হয়। পরিবারের অভিযোগ, ভর্তির পর থেকে হাসপাতালের চিকিৎসক ও নার্সের পরিষেবা ঠিকমতো মেলেনি। একাধিকবার আবেদন করেও চিকিৎসক কেউ দেখতে আসেননি। এরপর কার্যত বিনা চিকিৎসায় মঙ্গলবার রাতে শিশুটির মৃত্যু হয়। মৃত্যুর পর হাসপাতালে সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়ে। হাসপাতালে বিক্ষোভ দেখাতে থাকেন শিশুর পরিজন ও স্থানীয় বাসিন্দারা। হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে হারুউডপয়েন্ট কোস্টাল থানার পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। মৃত শিশুর পরিবারের পক্ষ থেকে হাসপাতল সুপারের কাছে লিখিত অভিযোগ করা হবে। শিশুটির পরিজন বলছেন, “আমাদের বাচ্চাটার শরীর খারাপ হচ্ছিল। আমরা বারবার চিকিৎসক ডেকেছিলাম, নার্সদিদিদের ডেকেছিলাম। কিন্তু কেউ এসে দেখে যাননি। বাচ্চাটার অবস্থা খারাপ হচ্ছিল আস্তে আস্তে। গাফিলতি তো রয়েইছে।”  হাসপাতাল সুপার কৃষেন্দু বিশ্বাস জানিয়েছেন, অভিযোগ পেলে কর্তব্যরত চিকিৎসক ও নার্সের কাছে বিস্তারিত রিপোর্ট চাওয়া হবে। উল্লেখ্য, মঙ্গলবার সকালে কাকদ্বীপ হাসপাতালের মেল ওয়ার্ড থেকে এক রোগী নিখোঁজ হয়ে যায়। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা পর উদ্ধার হয় সেই রোগী। সেই ঘটনার রেশ কাটতে না কাটতে আবারও কাঠগড়ায় কাকদ্বীপ হাসপাতাল।