করোনা যুদ্ধে শামিল পর্বতারোহীরা, সোনারপুরে খোলা হল কন্ট্রোল রুম

পাহড়ে চড়া তাঁদের নেশা। পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে শৃঙ্গ জয় যাঁদের অ্যাডভেঞ্চার, কোভিড মোকাবিলায় তাঁরাও নেমে এলেন ময়দানে। 'সোনারপুর আরোহী'র উদ্যোগে করোনা (Corona) আক্রান্তদের জন্য ক্লাব ঘরেই খোলা হল কন্ট্রোল রুম।

করোনা যুদ্ধে শামিল পর্বতারোহীরা, সোনারপুরে খোলা হল কন্ট্রোল রুম
নিজস্ব চিত্র

দক্ষিণ ২৪ পরগনা: পাহড়ে চড়া তাঁদের নেশা। পিঠে অক্সিজেন সিলিন্ডার বেঁধে শৃঙ্গ জয় যাঁদের অ্যাডভেঞ্চার, কোভিড মোকাবিলায় তাঁরাও নেমে এলেন ময়দানে। ‘সোনারপুর আরোহী’র উদ্যোগে করোনা (Corona) আক্রান্তদের জন্য ক্লাব ঘরেই খোলা হল কন্ট্রোল রুম। পালা করে সেখানে তিনটি শিফটে কাজ করছেন পর্বতারোহীরা।

সোশ্যাল মিডিয়ায় ফোন নম্বর ছড়িয়ে দিয়েছেন এই পর্বতারোহীরা। কোভিড আক্রান্তকে হাসপাতাল কিংবা সেফ হোমে পৌঁছে দিতে তাঁদের এই বিশেষ উদ্যোগ। শুধু তাই নয় করোনা রোগী ও তাঁদের পরিবারের জন্য বাড়িতে অক্সিজেন পৌঁছে দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। তার সঙ্গে কোভিড আক্রান্ত রোগীর বাড়িতে ওষুধ থেকে খাদ্যদ্রব্য এবং অন্যান্য প্রয়োজনীয় জিনিসও পৌঁছে দিচ্ছেন তাঁরা। দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর, গড়িয়া, নেন্দ্রপুর এলাকায় করোনা রোগীদের সাহায্য করতে পা বাড়ালেন পর্বতারোহীরা।

জেলায় বাড়ছে অক্সিজেনের তীব্র চাহিদা। তাই অক্সিজেন পরিষেবা স্বাভাবিক রাখতে ক্লাবের উদ্যোগে কেনা হয়েছে সিলিন্ডারও। এর জন্য ক্লাবের প্রত্যেক সদস্য মোটা অঙ্কের চাঁদা দিয়েছেন। চলতি বছরে ক্লাবের এক্সপিডিশনের জন্য যে টাকা বরাদ্দ করা হয়েছিল সেই টাকাও লাগানো হয়েছে করোনা যুদ্ধের কাজে।

আরও পড়ুন: করোনা সন্দেহে বৃদ্ধাকে রাস্তায় ফেলে পালাল মেয়ে! পথেই রাত কাটছে মায়ের

ক্লাবের সম্পাদক তথা এভারেস্ট ও কাঞ্জনজঙ্ঘা সফল আরোহনকারী রুদ্রপ্রসাদ হালদারের কথায়, এই অতিমারি সময়ে যে কোনও মূল্য মানুষের পাশে মানুষকে থাকতেই হবে। তাই তাঁদের এই উদ্যোগ। চিকিৎসকদের পরামর্শ নিয়ে তাঁরাও এখন করোনার বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এসেছেন। সুস্থ হোক পৃথিবী এটাই তাঁদের কামনা।

Click on your DTH Provider to Add TV9 Bangla