South 24 Parganas Bombing: মধ্যরাতে কীর্তনের আসরের পাশেই কিনা! রাত একটায় কপাট আটকে গ্রামবাসীরা শুনলেন বুক কাঁপানো আওয়াজ

South 24 Parganas Bombing: গ্রামবাসীরা জানাচ্ছেন, আচমকাই তাঁরা পর পর তিনটি বোমা পড়ার শব্দ শুনতে পান। শব্দের উৎস শুনে গ্রামবাসীরা মনে করছেন, যে জায়গায় কীর্তন হচ্ছিল, তার পাশেই একটি ফাঁকা মাঠে বোমাবাজি হয়েছে।

South 24 Parganas Bombing: মধ্যরাতে কীর্তনের আসরের পাশেই কিনা! রাত একটায় কপাট আটকে গ্রামবাসীরা শুনলেন বুক কাঁপানো আওয়াজ
দক্ষিণ ২৪ পরগনায় বোমাবাজি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 12:44 PM

দক্ষিণ ২৪ পরগনা: পঞ্চায়েত নির্বাচনের আগে ফের বোমাবাজি। বোমার শব্দে কেঁপে উঠল মথুরাপুরের দক্ষিণ লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কৃষ্ণরামপুর এলাকা। পরপর তিনটি বোমা পড়ার শব্দ শুনতে পান এলাকাবাসীরা। মুহূর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা গ্রামে। এলাকাবাসীদের অভিযোগ, শনিবার রাত একটা নাগাদ পর পর তিনটি বোমা ফাটার শব্দ পাওয়া যায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত দু’দিন ধরে এলাকায় একটি কীর্তনের অনুষ্ঠান চলছিল। শনিবার অনেকটা রাত। গ্রামের রাস্তাঘাট ফাঁকা হয়ে গিয়েছে।তবে কীর্তনের আসরে বেশ কয়েকজন ছিলেন। গ্রামবাসীরা জানাচ্ছেন, আচমকাই তাঁরা পর পর তিনটি বোমা পড়ার শব্দ শুনতে পান। শব্দের উৎস শুনে গ্রামবাসীরা মনে করছেন, যে জায়গায় কীর্তন হচ্ছিল, তার পাশেই একটি ফাঁকা মাঠে বোমাবাজি হয়েছে। ঘটনার পর ভয়ে বাড়ি থেকে রাতে আর কেউ বের হননি।

রবিবার সকালে গ্রামবাসীরা দেখতে পান, গ্রামের ফাঁকা এলাকায় কালভার্টের ওপর বোমাবাজির দাগ রয়েছে। দুষ্কৃতীরা বোমাগুলি ফাটায় বলে অভিযোগ। এলাকায় কিছু চিহ্নও মিলেছে। ঘটনার খবর পেয়ে রাতেই গ্রামে পুলিশ যায়। মন্দিরবাজারের এসডিপিও বিশ্বজিৎ নস্কর জানিয়েছেন, “এরকম একটি অভিযোগ আমরা পেয়েছি। খতিয়ে দেখা হচ্ছে।” এলাকায় একটি কীর্তনের আসরের পাশে কেন বোমবাজি,  কারা ওই এলাকায় বোমা ফাটাল, ওখানে কোনও দুই গোষ্ঠীর লড়াই রয়েছে কিনা, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এক গ্রামবাসী বলেন, “আমি তো নাম শুনতে গিয়েছিলাম। তারপর বাড়ি চলে আসি। তারপরই দুম দুম আওয়াজ। সেই বুক কাঁপানো আওয়াজ। ভয়ে তখন আর আমরা ঘর থেকে বের হইনি।”

এর আগে নরেন্দ্রপুর এলাকায় একটি মেলাকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর লড়াইয়ে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। গত মাসেই নরেন্দ্রপুরে একটি মেলায় বোমাবাজি ও গুলি চালানোর অভিযোগ ওঠে। এমনকি ধারাল অস্ত্র নিয়ে হামলা চালানোর অভিযোগ ওঠে গ্রামবাসীদের বিরুদ্ধেও।