Didir Doot: নিজের বয়স মনেই করতে পারেন না সখীবালা দেবী, ১১০ বছরের জন্মদিনে কেক নিয়ে পৌঁছলেন ‘দিদির দূত’

Didir Doot: সখীবালা দেবীকে বয়স জিজ্ঞাসা করা হলে সঠিকভাবে বলতে পারেননি তিনি। শুধু হাসিমুখে বলেন, 'অনেক বয়স হয়েছে। কত বয়স বলতে পারব না।'

Didir Doot: নিজের বয়স মনেই করতে পারেন না সখীবালা দেবী, ১১০ বছরের জন্মদিনে কেক নিয়ে পৌঁছলেন 'দিদির দূত'
বৃদ্ধা সখীবালার জন্মদিন (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 6:51 PM

বজবজ: দক্ষিণ ২৪ পরগনার (South 24 pgs) বজবজ ২ নম্বর ব্লকের কামরা পঞ্চায়েতের অন্তর্গত রামচন্দ্র পুর গ্রামের বাসিন্দা সখীবালা মণ্ডল। সোমবার তিনি ১১০ বছরে পা দিলেন। বাড়িতে রয়েছেন তাঁর ৮০ বছরের মেয়ে, নাতি, পুতি সহ পরিবারের অন্যান্য সদস্যরা। সখীবালা দেবীর ১১০ তম জন্মদিনে তাঁর বাড়িতে হাজির হলেন ‘দিদির দূত’ (Didir Doot) তথা বজবজ ২ নম্বর ব্লকের ব্লক সহ সভাপতি সুব্রত বন্দ্যোপাধ্যায়। বৃদ্ধার পরিবারের লোকজনদের সঙ্গে এদিন বৃদ্ধার জন্মদিন পালন করলেন তিনি। কেকও কাটলেন সখীবালা দেবী। জন্মদিন উপলক্ষে বৃদ্ধাকে নানারকম খাবারও দেওয়া হয় এদিন।

সখীবালা দেবীকে বয়স জিজ্ঞাসা করা হলে সঠিকভাবে বলতে পারেননি তিনি। শুধু হাসিমুখে বলেন, ‘অনেক বয়স হয়েছে। কত বয়স বলতে পারব না।’ সখীবালা দেবীর মেয়ে জানিয়েছেন, ১০৯ থেকে ১১০-এ পা দিলেন তাঁর মা। জন্মদিন এভাবে উদযাপন করতে পেরে খুশি তাঁর পুরো পরিবার। তৃণমূল নেতার সঙ্গে ছবিও তুললেন তাঁরা।

ওই বৃদ্ধা বিধবা ভাতা সহ অন্যান্য সরকারি যোজনার লাভ পাচ্ছেন কি না, সেই খোঁজ খবরও নিলেন তৃণমূল নেতা। সুব্রত বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বৃদ্ধার কাছ থেকে আশীর্বাদ এদিনই প্রথম এই এলাকায় দিদির সুরক্ষা কবচ শুরু করলেন তিনি। রবিবারই ওই পাড়ায় গিয়ে সুব্রতবাবু জানতে পারেন, ওই বৃদ্ধার বয়স ১১০। সোমবার তাঁর জন্মদিন জানতে পেরেই এদিন কেক, মোমবাতি নিে হাজির হয়ে যান তিনি। মিষ্টিমুখ করান পরিবারের সব সদস্যদের।

সম্প্রতি জনসংযোগের কথা মাথায় রেখেই দিদির দূর কর্মসূচি গ্রহণ করেছে তৃণমূল। পাড়ায় পাড়ায় গিয়ে সাধারণ মানুষের সমস্যার কথা শুনছেন তৃণমূল নেতারা। অনেক জায়গাতেই এই কর্মসূচিতে গিয়ে বিক্ষোভের মুখে পড়তে হয়েছে দলের বিধায়ক, সাংসদদেরও।