ভিডিয়ো: ভরা বসন্তে ফের দর্শন রয়্যালের, দোলের দিন বাঘ দেখে আত্মহারা পর্যটকরা

Sunadrban: সুন্দরবনে ঘুরতে গিয়ে বাঘ দেখতে পাওয়া এখন পর্যটকদের কাছে স্বাভাবিক হয়ে গিয়েছে।দোল ও হোলি উপলক্ষে কলকাতা থেকে একদল পর্যটক বৃহস্পতিবার সুন্দরবনের ভ্রমণ করতে যায়।

| Updated on: Mar 19, 2022 | 4:45 PM

সুন্দরবন: শীত শেষ হয়েছে। আর তার সঙ্গে-সঙ্গে শেষ হয়েছে পর্যটকদের মরশুম। কিন্তু সুন্দরবনের ছবিটা অন্য। এখনও সেখানে কমেনি পর্যটকদের ঢল। উপরন্তু বেড়েই চলেছে। তারপর শুক্রবার গিয়েছে দোল। ছুটি কাটাতে সুন্দরবনে এখন থিক-থিক করছে পর্যটকদের ভিড়। এর মধ্যেই আবারও দেখা মিলল দক্ষিণরায়ের। ফলত উচ্ছসিত পর্যটকরা।

সুন্দরবনে ঘুরতে গিয়ে বাঘ দেখতে পাওয়া এখন পর্যটকদের কাছে স্বাভাবিক হয়ে গিয়েছে।দোল ও হোলি উপলক্ষে কলকাতা থেকে একদল পর্যটক বৃহস্পতিবার সুন্দরবনের ভ্রমণ করতে যায়। লঞ্চ নিয়ে ঘোরার সময় বসিরহাট রেঞ্জে অন্তর্গত খিলার জঙ্গলে বাঘ দেখতে পান তাঁরা। সুন্দরবন গিয়ে সাক্ষাৎ দক্ষিণরায় দর্শন পাওয়াতে ইতিমধ্যে আনন্দিত পর্যটকেরা। সুন্দরবন ভ্রমণ শেষে বাড়ি ফেরার সময় আবার ছোট চিলমারী জঙ্গলের কাছে ফের দক্ষিণরায়ের সঙ্গে দেখা হয় তাদের।

পরপর দু’বার দক্ষিণরায়ের দর্শন পাওয়াতে আনন্দিত পর্যটকদের দল।দক্ষিণ চব্বিশ পরগনার অন্যতম প্রাণবৈচিত্র্য সম্পন্ন পর্যটক কেন্দ্র হল সুন্দরবন। ভ্রমণপিপাসু বাঙালির কাছে সুন্দরবন মানেই আবেগ। আর সুন্দরবন মানেই বাঘ আর কুমির।

প্রসঙ্গত এক সপ্তাহ আগেই দক্ষিণের রাজাকে চাক্ষুস দেখেন পর্যটকরা।সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের দোবাঁকি জঙ্গলের কাছে বাঘটিকে ঘুরতে দেখা যায় নদীর চরে। বাঘ ঘোরাঘুরি করার খবর ছড়িয়ে পড়তেই সেখানে ভিড় করে পর্যটকদের বোট, লঞ্চ। সেই ঘটনার রেষ কাটতে না কাটতেই আবারও বাঘমামার দর্শনে আনন্দিত পর্যটকরা।

Follow Us: