Baruipur liquor case: মদের সঙ্গে জল মেশাতেই গলায় শুরু অসহ্য জ্বালা, চারজনের মৃত্যু বারুইপুরে

Baruipur liquor case: মদ খেয়েই মৃত্যু হয়েছে চারজনের। আরও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। খবর পেয়ে হাসপাতালে পৌঁছেছে পুলিশ।

Baruipur liquor case: মদের সঙ্গে জল মেশাতেই গলায় শুরু অসহ্য জ্বালা, চারজনের মৃত্যু বারুইপুরে
আসলে জলের বোতলে ছিল কীটনাশক!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2022 | 10:50 AM

বারুইপুর : বছর কয়েক আগে দক্ষিণ ২৪ পরগনাতেই বিষাক্ত মদ খেয়ে মৃত্য়ু হয়েছিল বহু মানুষের। আর এবার সেই জেলাতেই ফের মদ খেয়ে মৃত্যুর ঘটনা। বারুইপুরে মদ খেয়ে মৃত্যু হল চারজনের। আরও দু জনের অবস্থা আশঙ্কাজনক, তাঁদের প্রথমে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। পরে তাঁদের চিত্তরঞ্জন মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পুলিশ মৃতদের পরিচয় জানার চেষ্টা করছে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, এক জায়গায় বসে মদ খাচ্ছিলেন তাঁরা প্রত্যেকে। মদে জল মেশানোর পর থেকেই বাড়ে বিপত্তি। গলা জ্বলতে শুরু করে তাঁদের। পরে হাসপাতালে নিয়ে গেলে তিনজনকে মৃত বলে ঘোষণা করা হয়।

মঙ্গলবার রাতে এই ঘটনাটি ঘটেছে বারুইপুর থানার অন্তর্গত কৃষ্ণমোহন রেল স্টেশনের কাছে রানা এলাকায়। স্থানীয় সূত্রের খবর, কৃষ্ণমোহন স্টেশনের রেল গেটের কাছে রানা এলাকায় রথীন গায়েনের বাড়িতে গত রবিবার থেকে মনসা ঠাকুরের গানের অনুষ্ঠান চলছিল। মঙ্গলবার ছিল সেই অনুষ্ঠানের শেষ দিন। এই উপলক্ষে ওই বাড়িতে আসেন বেশ কয়েকজন অতিথি। ৬-৭ জন মিলে রথীন গায়েনের একটি মুরগির পোল্ট্রি ফার্মে বসে মদ‍্যপান করছিলেন।

মদের সঙ্গে জল মেশানোর প্রয়োজন পড়েছিল। মদের ঘোরে কোনও একজন জল আনতে যান। আর তিনি একটি বোতন নিয়ে আসেন। সেই বোতল থেকে জল মদে মেশানোর পরই শুরু হয় বিপত্তি।

মনে করা হচ্ছে ওই বোতলে আসলে জল নয়, ফর্মালিন ছিল। যেটা আসলে একটা কীটনাশক ওষুধ। তারপর ওই মিশ্রণ গ্লাসে নিয়ে সবাই খেয়ে নেন। সঙ্গে সঙ্গে গলা জ্বালা শুরু হয়ে যায়। সবাই ওই জায়গাতেই শুয়ে পড়েন। গলার জ্বালা এতটাই বেড়ে যায়, সহ্য করতে না পেরে চিৎকার করতে থাকেন তাঁরা। তাঁদের চিৎকার শুনে আশেপাশের মানুষজন ছটে আসেন। তাঁদের সেখান থেকে উদ্ধার করে রাতেই নিয়ে যাওয়া হয় বারুইপুর মহাকুমা হাসপাতালে।

হাসপাতালে নিয়ে গেলে তিনজনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। পরে আরও এক যুবকের মৃত্যু হয়েছে কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে। এ দিকে ঘটনাটি জানতে পেরেই বারুইপুর থানার আইসি দেব কুমার রায় বিশাল পুলিশ বাহিনী নিয়ে মহকুমা হাসপাতালে চলে যান। যাঁদের অবস্থা আশঙ্কাজনক থাকায় তাঁদেরকে কলকাতায় নিয়ে যাওয়া হয়। পুলিশ মৃতদের পরিচয় জানার চেষ্টা চালাচ্ছে।

আরও পড়ুন : COVID Vaccination: আজ থেকেই শুরু হচ্ছে ১২-১৪ বছর বয়সীদের টিকাকরণ, কোথায়, কীভাবে টিকা পাবেন জেনে নিন…