Haldia Corporation : ‘পরিষেবা পেতে তমলুক ছোটেন হলদিয়াবাসী’, বিজেপি গড়ে দুয়ারে তৃণমূল

Tamluk : হলদিয়াতে অফিস খুললেন পূর্ব মেদিনীপুর জেলার শাসক শিবির। শাসক  শিবির অভিযোগ তোলে, হলদিয়ার মানুষ কোনও রাজনৈতিক ও সামাজিক পরিষেবা না পেয়ে পূর্ব মেদিনীপুরের তমলুকে ছুটে যাচ্ছেন। তাই হলদিয়ার মানুষের সুবিধার্থে তাঁদের ঘরের কাছেই অফিস খুলল শাসক শিবির।

Haldia Corporation : 'পরিষেবা পেতে তমলুক ছোটেন হলদিয়াবাসী', বিজেপি গড়ে দুয়ারে তৃণমূল
হলদিয়া পৌরসভা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 8:53 AM

তমলুক :  “রাজনৈতিক সন্ত্রাসকারী দল থেকে পরিষেবা না পেয়ে মানুষ আমাদের দ্বারস্থ হচ্ছেন” এইরকমই দাবি করলেন রাজ্যের সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র। আর এই দাবিতেই ভর করে হলদিয়াতে অফিস খুললেন পূর্ব মেদিনীপুর জেলার শাসক শিবির। গত বিধানসভা নির্বাচনে হলদিয়া থেকে বিধায়ক হন বিজেপির তাপসী মণ্ডল। তবে শাসক  শিবির অভিযোগ তোলে, হলদিয়ার মানুষ কোনও রাজনৈতিক ও সামাজিক পরিষেবা না পেয়ে পূর্ব মেদিনীপুরের তমলুকে ছুটে যাচ্ছেন। তাই হলদিয়ার মানুষের সুবিধার্থে তাঁদের ঘরের কাছেই অফিস খুলল শাসক শিবির।

গতকাল থেকেই হলদিয়া পৌর সভার একটি ঘরেই শুরু হল তমলুকের বিধায়ক ও মন্ত্রীর অফিস। বিধায়ক ও মন্ত্রী সৌমেন মহাপাত্র সেখানে প্রতি শনিবার বসবেন। হলদিয়ার মানুষ বা শিল্পাঞ্চলের মানুষ বিভিন্ন রকম সংশা পত্র এবং প্রাথমিক সুযোগ-সুবিধা পান তার জন্যই এই পদক্ষেপ বলে জানান সৌমেন মহাপাত্র। তিনি জানান শুধু হলদিয়ার মানুষই নন,যে যে জায়গায় শাসক শিবির বিধায়ক পদে আসীন হননি সেইসব বিধানসভা কেন্দ্রের মানুষও পরিষেবার জন্য এই অফিসে এসে যোগাযোগ করতে পারবেন। তিনি জানান, হলদিয়ার মানুষ তমলুক, মহিষাদলে পরিষেবার জন্য ছুটে যাচ্ছে। তাঁদের সুবিধা পাইয়ে দিতেই এই পদক্ষেপ।

সেচ মন্ত্রী ও তমলুকের বিধায়ক সৌমেন মহাপাত্র এদিন বলেছেন,  “শিল্পাঞ্চলের বাড়তি পাওনা বলে কিছু নেই। আমরা সাধারণ মানুষের জন্য কাজ করি। তাঁদের দ্বারা আমরা নির্বাচিত হয়েছি। আমি প্রতি শনিবার করে এখানে বসব। শুধু আমি নই,মন্ত্রী অখিল গিরিও বসবেন। যাতে এই এলাকার মানুষকে  তমলুক বা মহিষাদল বা অন্যত্র ছুটে যেতে না হয় তাই এই পদক্ষেপ করা হল। মানুষকে পরিষেবা সেই সব সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার জন্য এখানে প্রতি শনিবার করে বসব।“  তিনি আরও বলেন, “জনগণের কথা ভেবে আমরা  তমলুক সাংগঠনিক জেলার তরফে এই সিদ্ধান্ত নিয়েছি। যে যে বিধানসভায় আমাদের মনোনীত প্রার্থীরা বিধায়ক হিসেবে নির্বাচিত হতে পারেননি, সেইসব জায়গার মানুষেরা পরিষেবা পাওয়ার জন্য আমাদের দ্বারস্থ হচ্ছে। তাই আমরা সারা বিধানসভার মানুষকেই পরিষেবা দেওয়ার জন্য আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আমি একজন মন্ত্রী হিসেবে নয়, বিধায়ক হিসেবে এখানে আসব।“ বিজেপির বিরুদ্ধে আক্রমণ হেনে তিনি বলেছেন,  “এখানকার যাঁরা নির্বাচিত প্রতিনিধি তাঁরা রাজনৈতিক সাম্প্রদায়িকতা করেন। তাই তাঁরা সাধারণ মানুষকে পরিষেবা থেকে বঞ্চিত করছেন।”

যদিও এই পরিষেবা নিয়ে স্থানীয় বিধায়ক তাপসী  মণ্ডল বলেছেন, তাঁর কাছে এই সংক্রান্ত কোনো খবর নেই। অপরদিকে এই বিষয়ে তমলুক সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি তপন ব্যানার্জি বলেন, “শাসকদল  তৃণমূল গোষ্ঠী কোন্দলে জেরবার তাই জেলা জুড়ে এমন অফিস করবেন বলে জানা যাচ্ছে। হলদিয়ার জনগণ দুই হাত তুলে আশীর্বাদ করেছেন। তাঁরা ভারতীয় জনতা পার্টির প্রার্থী তাপসী মণ্ডল কে নির্বাচিত করেছেন। এবং তিনি হলদিয়ার মানুষের পাশে আছেন সর্বক্ষণ। কিন্তু হঠাৎ কী এমন হল যে মন্ত্রী মশাই অফিস খুলে বসলেন। আসলে ওটা কাটমানি তোলার অফিস। গোষ্ঠী কোন্দলে জেরবার জেলার তৃণমূল। ছোট ছোট নেতারা টাকা তুলে এই কাটমানি অফিসে জমা করবেন মনে হয়।”

আরও পড়ুন : Bikaner-Guwahati Express Train Accident: ট্রেন-দুর্ঘটনায় চালকের বিরুদ্ধে FIR দায়ের করেছিলেন, তদন্ত শুরুর ২৪ ঘণ্টার মধ্যে ফের বিস্ফোরক অভিযোগ উত্তমের