Truck Strike: জাতীয় সড়কে সার দিয়ে দাঁড়িয়ে লরি, আজ থেকে ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট

Truck Strike: মূলত ওভারলোড বন্ধ করা, পরিবহন ক্ষেত্রে পুলিশ, পার্টি ও সিভিক ভলেন্টিয়ার্সের অত্যাচার বন্ধ করা,  আন্ডারলোড গাড়ি থেকেও টাকা নেওয়া বন্ধ করা-সহ সাত দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন ট্রাক মালিকরা।

Truck Strike: জাতীয় সড়কে সার দিয়ে দাঁড়িয়ে লরি, আজ থেকে ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট
সারি দিয়ে দাঁড়িয়ে ট্রাকImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 4:53 PM

মেদিনীপুর:  প্রশাসনকে লিখিতভাবে ও বারবার জানিয়েও কোনও কাজ না হওয়ায় শেষ পর্যন্ত বিভিন্ন দাবিকে সামনে রেখে ৭২ ঘণ্টা ট্রাক ধর্মঘটে সামিল হল ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর অ্যাসোসিয়েশনের সদস্যরা। সারা বাংলায় ৭২ ঘণ্টা ট্রাক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে সংগঠনের পক্ষ থেকে ।

মূলত ওভারলোড বন্ধ করা, পরিবহন ক্ষেত্রে পুলিশ, পার্টি ও সিভিক ভলেন্টিয়ার্সের অত্যাচার বন্ধ করা,  আন্ডারলোড গাড়ি থেকেও টাকা নেওয়া বন্ধ করা-সহ সাত দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন ট্রাক মালিকরা। পাশাপাশি এমভিআই ও ব্লকে ভূমি ও ভূমি সংস্কার দফতরের অত্যাচার বন্ধ-সহ বেশ কতগুলি দাবিকেও সামনে রেখেছে ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটর অ্যাসোসিয়েশন।

এই অ্যাসোসিয়েশনের পশ্চিম মেদিনীপুর জেলাতেই প্রায় ১০ হাজারেরও বেশি ট্রাক চলাচল করে বলে জানিয়েছেন অ্যাসোসিয়েশনের জেলা সম্পাদক প্রদীপ চক্রবর্তী । ট্রাক ধর্মঘট চলায় রাস্তার ধারে বা পার্কিং লোটে লাইন দিয়ে দাঁড়িয়ে রয়েছে পণ্যবাহী ট্রাক । আর ট্রাক ধর্মগঠন হওয়া ভাই স্বাভাবিকভাবেই যোগানে সমস্যা বাড়বে আর তার ফলে সমস্যা বাড়বে স্বাভাবিক জীবনে।

এই খবরটিও পড়ুন

সংগঠনের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বারবার প্রশাসনকে জানিয়েও কোনও কাজ হয়নি , শুধু মৌখিক আশ্বাস মিলেছে। কিন্তু মৌখিক আশ্বাস মিললেও বাস্তবে তার কোনও প্রতিফলন দেখতে পাননি ট্রাক মালিক বা কর্মীরা । ফলে বাধ্য হয়ে অনেকে এই ব্যবসা থেকে সরে গিয়েছেন। আর বাকিরা বিকল্প পথ না পেয়ে শেষ পর্যন্ত  রুখে দাঁড়াচ্ছেন বলে জানাল ট্রাক মালিক সংগঠন।