ইন্দো-বাংলা সীমান্তে ২ শিশু সহ ৭ বাংলাদেশি গ্রেফতার, ধৃত ভারতীয় আশ্রয়দাতাও

Bangladeshi Arrest: ইন্দো-বাংলা সীমান্তের এক গ্রামে গা-ঢাকা দিয়ে থাকা দুই শিশু সহ সাত বাংলাদেশিকে গ্রেফতার করল পুলিশ।

ইন্দো-বাংলা সীমান্তে ২ শিশু সহ ৭ বাংলাদেশি গ্রেফতার, ধৃত ভারতীয় আশ্রয়দাতাও
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 26, 2021 | 6:44 PM

উত্তর দিনাজপুর: ইন্দো-বাংলা সীমান্তের এক গ্রামে গা ঢাকা দিয়ে থাকা দুই শিশু সহ সাত বাংলাদেশিকে গ্রেফতার করল পুলিশ। তাদের আশ্রয় দেওয়ার অভিযোগে এক ভারতীয় নাগরিককেও গ্রেফতার করা হয়েছে। শনিবার এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর দিনাজপুরের সোলপাড়া এলাকায়।

পুলিশ সুত্রে জানা গিয়েছে, চলতি সপ্তাহে ভারত থেকে বাংলাদেশে চোরাপথে যাওয়ার সময় দুই ব্যক্তিকে বিএসএফ আটক করে পুলিশের হাতে তুলে দেয়। তাদের জিজ্ঞাসাবাদ করেই উঠে আসে আরও সাত বাংলাদেশি অবৈধভাবে ভারতে এসে গা ঢাকা দিয়েছে। এবং তারা আশ্রয় নিয়েছে সোলপাড়া এলাকায়।

ইসলামপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার কার্তিক চন্দ্র মণ্ডল জানান, সেই সূত্র অনুসারে শনিবার সকালে গোয়ালপোখর থানার বাংলাদেশ সীমান্তের শোলপাড়া এলাকা থেকে দুই শিশু সহ সাত বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও অবৈধ ভাবে রাজ্যে ঢোকা বাংলাদেশিদের যে বাড়িতে ছিল সেই বাড়ির মালিককেও গ্রেফতার করেছেন তাঁরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা বাংলাদেশের ঠাকুরগা জেলার হরিপুর থানার রুহিয়া গ্রামের বাসিন্দা। এদের মধ্যে তিনজন মহিলা, দু’জন নাবালক এবং দুই শিশু রয়েছে। এদের নাম রনি (২৬), মৌসুমী আক্তার (২২), আয়না মতি (৫০), সাইনুর আক্তার (১৭), আশরাফুল (১২), মাসুদ রানা (৬) এবং রুতু (৩)। এছাড়াও ধৃতদের নিজের বাড়িতে আশ্রয় দেওয়ার অভিযোগে সোলপাড়ার বাসিন্দা জনৈক বুলবুলকে গ্রেফতার করা হয়েছে। আশরাফুল ও মাসুদ রানাকে রায়গঞ্জের জুভেনাইল জাস্টিস বোর্ডে পাঠানো হয়েছে বলে খবর।

আরও পড়ুন: Weather Update: অতি ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, একাধিক জেলায় জারি হলুদ ও কমলা সতর্কতা

ধৃতরা এদেশে ঠিক কি কারণে এসেছিল? তারা চোরাপথেই এসেছিল? এদেশে কাদের সঙ্গেই বা তাদের যোগাযোগ হয়? এই সমস্ত বিষয়ে কোনও তথ্য মেলেনি। তবে অতিরিক্ত পুলিশ সুপার বলেন এইসব বিষয়ে খোঁজ চলছে। পুলিশ রিমান্ডে নিয়ে ধৃতদের জিজ্ঞাসাবাদ করলেই সব স্পষ্ট হবে বলে জানান পুলিশ সুপার।