Heat Wave in Bengal: মেয়ের বাড়ি এসে তীব্র গরমে অসুস্থ মহিলা, হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু

Heat Wave in Bengal: এদিকে হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। সবথেকে বেশি গরম থাকবে ৬ ও ৭ জুন।

Heat Wave in Bengal: মেয়ের বাড়ি এসে তীব্র গরমে অসুস্থ মহিলা, হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু
শোকের ছায়া গোটা পরিবারে
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 5:55 PM

ইটাহার: তীব্র গরমে হাঁসফাঁস করছে গোটা বাংলা। দক্ষিণবঙ্গ (South Bengal) থেকে উত্তরবঙ্গ (North Bengal), তীব্র দাবদাহে হাঁসফাঁস করছে বঙ্গবাসী। একাধিক জেলায় রয়েছে তাপপ্রবাহের সতর্কতা (Heat Wave Warning)। এরইমধ্যে উত্তর দিনাজপুরের ইটাহারে গরমে হাঁসফাঁস করতে করতে মৃত্যু হল এক মহিলার। নাম জয়ন্তী চৌধুরী। বাড়ি মালদা থানার মোথাবাড়িতে। বৃহস্পতিবার বিকালে ইটাহারের কালোমাটিয়া এলাকায় মেয়ের বাড়ি বেড়াতে এসে অসুস্থ হয়ে পড়েন তিনি। দ্রুত তাঁকে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা।

তবে ততক্ষণে সব শেষ। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। পরিবারের দাবি, চিকিৎসকরা জানিয়েছেন তীব্র গরমে মৃত্যু হয়েছে জয়ন্তী দেবীর। তারপরও তাঁর মৃত্যু নিয়ে রয়েছে খানিক ধোঁয়াশা। শুক্রবার দুপুর ১২টা নাগাদ ওই মহিলার মৃতদেহ ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ মেডিকেল কলেজের মর্গে পাঠায় পুলিশ। ময়নাতদন্তের রিপোর্ট সামনে এলেই মৃত্যুর আসল কারণ পরিষ্কার হবে বলে মনে করা হচ্ছে। 

এদিকে হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, মঙ্গলবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। ১ থেকে ৭ জুন পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৩ থেকে ৫ ডিগ্রি পর্যন্ত বাড়তে বলেও জানানো হয়েছে। শুক্রবার তাপপ্রবাহের কবলে রয়েছে বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর। চড়া রোদের দাপট চলবে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া, হুগলি এবং কলকাতায়। সবথেকে বেশি অস্বস্তি অনুভূত হবে ৬ ও ৭ জুন।