Krisna Kalyani IT Raid Update: ২৮ ঘণ্টা অতিক্রান্ত, IT অফিসারদের লাগাতার তল্লাশি-জিজ্ঞাসাবাদ কৃষ্ণকে

Krisna Kalyani IT Raid Update: বৃহস্পতিবার ভোর পাঁচটা নাগাদ বিধায়কের বাড়ি থেকে বের হন গোয়েন্দারা। তদন্তকারীদের সঙ্গে তিনিও গাড়িতে রওনা হন।

Krisna Kalyani IT Raid Update: ২৮ ঘণ্টা অতিক্রান্ত, IT অফিসারদের লাগাতার তল্লাশি-জিজ্ঞাসাবাদ কৃষ্ণকে
বিধায়ক কৃষ্ণ কল্যাণী (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2023 | 12:24 PM

রায়গঞ্জ: লাগাতার জিজ্ঞাসাবাদ চলছে বিধায়ক কৃষ্ণ কল্যাণীর (Krisna Kalyani) বাড়ি-অফিসে। বুধবার সকালে আইটি (Income Tax) অফিসাররা হানা দেন বিধায়কের বাড়ি ও অফিসে। সন্ধ্যে গড়িয়ে রাত হয়ে যাওয়ার পরও চলছে সেই তল্লাশি। বৃহস্পতিবার ভোর পাঁচটা নাগাদ বিধায়কের বাড়ি  থেকে বের হন গোয়েন্দারা। তদন্তকারীদের সঙ্গে তিনিও গাড়িতে রওনা হন।

বুধবার থেকে বৃহস্পতিবার সকল আপডেট এক নজরে (সর্বশেষ তথ্য উপরে)

  1. প্রায় ২৮ ঘণ্টা অতিক্রান্ত হয়েছে। এখনও IT অফিসারদের লাগাতার তল্লাশি-জিজ্ঞাসাবাদ চলছে কৃষ্ণকল্যাণীকে।
  2. মূলত তারা অয়েল মিলের অফিসের বিভিন্ন টাকা লেনদেনের নথি খতিয়ে দেখছেন। তবে কিছু উদ্ধার হয়েছে কি না তা এখনো পরিস্কার নয়। আধিকারিকদের গাড়ি বেরলেও তাতে কিছু ছিল না।
  3. গতকালের পর আজও শ্রমিকদের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি।
  4. ২৪ ঘণ্টা ধরে তল্লাশি চলছে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের নারোই এলাকার কৃষ্ণ কল্যাণীর অয়েল মিলে। গতকাল সকাল সাড়ে আটটা থেকে আয়কর দফতরের পক্ষ থেকে শুরু হয় তল্লাশি। যা এদিনও চলছে।
  5. একদিন কেটেছে এখনও চলছে তল্লাশি। আরও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ঘিরে ফেলল কৃষ্ণকল্যাণীর বাড়ি।”
  6. রায়গঞ্জের সুদর্শনপুরে কৃষ্ণকল্যাণীর ‘কল্যাণী গ্রুপের কর্পোরেট’ অফিস ফের কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে। আসতে শুরু করেছেন কর্তব্যরত কর্মীরা। তাঁদের আইডি-কার্ড দেখে অফিসে ঢুকতে দিচ্ছে কেন্দ্রীয় বাহিনী।
  7. তদন্তকারীদের গাড়িতে রওনা হওয়ার আগে কৃষ্ণ বলেন, “কৃষ্ণকল্যাণী কোনও দুর্নীতির সঙ্গে যুক্ত না, তদন্তকারীরা ভাল ব্যবহার করেছেন।
  8. এই মুহূর্তে (বৃহস্পতিবার সকাল সাড়ে পাঁচটা) কৃষ্ণ কল্যাণীকে আনা হয়েছে তার মোটর বাইকের শোরুমে
  9. বুধবার: তাঁর বাড়ির ভিতর বিভিন্ন নথি খতিয়ে দেখছেন আয়কর অফিসাররা। আলমারি খুলে তল্লাশি চলছে বলেও সূত্র মারফত জানা যায়।
  10. বুধবার: সন্ধে ৬ টা নাগাদ আরও একজন আধিকারিক পৌঁছে যান তাঁর বাড়িতে। সঙ্গে আসেন আরও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানও। পরে রাত আরও বাড়তে, প্রায় সাড়ে আটটা নাগাদ আরও তিনজন অফিসার ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ান পৌঁছে যান বিধায়কের বাড়িতে
  11. বুধবার সন্ধে নামতেই রায়গঞ্জে আরও তৎপরতা বাড়ায় আয়কর আধিকারিকরা (IT Officers)।
  12. গতকাল জেলা তৃণমূলের সহ-সভাপতি অরিন্দম সরকার বলেন, “দেশজুড়ে রাষ্ট্রশক্তির অপব্যবহার চলছে। শুধু পশ্চিমবঙ্গে নয়। গোটা দেশে যারা বিরোধী দল করেন, বিজেপি বিরোধী মতামত প্রকাশ করেন তাঁদের সবার বিরুদ্ধে এই ধরনের রাষ্ট্রশক্তির অপব্যবহার চলছে।”
  13. কৃষ্ণকল্যাণী খাতায় কলমে বিজেপি বিধায়ক হলেও তাঁকে তৃণমূলে যোগ দিতে দেখা গিয়েছিল। এছাড়াও কৃষ্ণকল্যাণীর বড় পরিচয় তিনি উত্তরবঙ্গের নামকরা ব্যবসায়ী। তাঁর মালিকানাধীন একাধিক সংস্থা রয়েছে। তাঁর মধ্যে রয়েছে কল্যাণী সলভেক্স নামে কোম্পানি। এই সংস্থার আর্থিক লেনদেন নিয়ে আগেই সন্দেহ প্রকাশ করেছে ইডি।
  14. বুধবার: রায়গঞ্জে কৃষ্ণকল্যাণীর যে শপিং মল রয়েছে তার যে নির্মাণকারী সংস্থা রয়েছে তাঁদের দফতরেও হয়েছে আয়কর দফতরের। কোনওরকম বেআইনি আর্থিক লেনদেন হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।
  15. বুধবার সমস্ত জায়গায়ই ঘিরে ফেলে কেন্দ্রীয় বাহিনী। বাইরে থেকে ভিতরে বা ভিতর থেকে বাইরে কাউকেই যেতে দেওয়া হয় না। প্রতি জায়গায় চার থেকে ৫ জন অফিসার গিয়েছেন বলে জানা যাচ্ছে।
  16. বুধবার:কৃষ্ণকল্যানীর অ্য়াকাউন্টেন্টের বাড়িতেও আয়কর হানা। এমনকী যাঁরা তাঁর ব্যবসায়িক পার্টনার রয়েছেন তাঁদের বাড়িতেও আয়কর হানা।
  17. বুধবার: কৃষ্ণকল্যাণীর পরিবার সূত্রে খবর, এদিন ভোরে বিধায়কের বাড়ি ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে পৌঁছে যায় আয়কর দফতর। বিধায়কের সংস্থার লেনদেনে নজর।