পদ্ম ছেড়ে ঘাসফুলের পথে আরেক ধাপ কৃষ্ণের, এবার বিজেপি সাংসদের ছবি ঢেকে দেওয়া হল বিধায়কের কার্যালয়ে

Raiganj MLA: আগেই বিধায়ক কৃষ্ণ কল্যাণী (Krishna Kalyani) জানিয়েছিলেন দলের আর কোনও কর্মসূচিতে তিনি থাকবেন না। জেলা নেতৃত্বের সঙ্গে তাঁর বিরোধের মধ্যেই এবার নয়া দ্বৈরথে রায়গঞ্জের (Raiganj) বিধায়ক (BJP MLA)।

পদ্ম ছেড়ে ঘাসফুলের পথে আরেক ধাপ কৃষ্ণের, এবার বিজেপি সাংসদের ছবি ঢেকে দেওয়া হল বিধায়কের কার্যালয়ে
দেবশ্রী ও কৃষ্ণের ঝামলা তুঙ্গে অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 08, 2021 | 8:05 PM

উত্তর দিনাজপুর: আগেই বিধায়ক কৃষ্ণ কল্যাণী (Krishna Kalyani) জানিয়েছিলেন দলের আর কোনও কর্মসূচিতে তিনি থাকবেন না। জেলা নেতৃত্বের সঙ্গে তাঁর বিরোধের মধ্যেই এবার নয়া দ্বৈরথে রায়গঞ্জের (Raiganj) বিধায়ক (BJP MLA)। তাঁর বিধায়কের দলীয় কার্যালয়ে ঢেকে দেওয়া হল সাংসদ দেবশ্রী চৌধুরীর ছবি। এ নিয়ে নতুন করে সাংসদ-বিধায়ক দ্বৈরথ প্রকাশ্যে এল রায়গঞ্জে।

এর আগে জেলা নেতৃত্বের সঙ্গে বিরোধ প্রকাশ্যে আনেন বিধায়ক কৃষ্ণ কল্যাণী নিজেই। এরপর সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর ছবি ঢেকে দেওয়ায় সাংসদ-বিধায়ক দ্বন্দ আবার প্রকাশ্যে এল। একদা যে রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীর হাত ধরে পদ্মে যোগ দেন কৃষ্ণর সেই দেবশ্রীর সঙ্গে মতবিরোধ কিসের ঈঙ্গিত? তবে কি সৌমেনের পথেই হাঁটছেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক? এদিনের ঘটনায় কৃষ্ণর দলবদল নিয়ে জল্পনা আরও জোরাল হয়েছে সম্ভাবনা। সেই জল্পনা যে সত্যি হতে পারে তাও জানাচ্ছে ঘাসফুল শিবির। তৃণমূলের দাবি, এবার বিধায়কের শিবিরবদল শুধু সময়ের অপেক্ষা।

বুধবার রায়গঞ্জের সুপার মার্কেট সংলগ্ন এলাকায় বিধায়ক কৃষ্ণ কল্যানীর দলীয় কার্যালয়ের বাইরের গেট ও সামনের পোস্টারে থাকা রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরীর ছবি সাদা কাগজে ঢেকে দেওয়া হয়েছে। এই দৃশ্য চোখে পড়তেই চাঞ্চল্য ছড়ায় কর্মীদের মধ্যে। এদিকে দিন কয়েক আগেই জেলা নেতৃত্বের সঙ্গে না থাকার কথা বলে জেলা বিজেপির সমস্ত কর্মসূচী থেকে বিরত থাকার ঘোষণা করেছেন রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। শুধু তাই নয়, নির্বাচনের পর থেকেই সাংসদ ও জেলা নেতৃত্বের সঙ্গে বিধায়কের দূরত্ব নিয়ে জল্পনা ছিলই। পরপর বেশ কয়েকটি কর্মসূচিতেও দেখা মিলছিল না জেলার দুই বিজেপি বিধায়কের।

শেষ পর্যন্ত গত সপ্তাহে ফুল বদল করেন কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়। আর তার ঠিক পরদিনই জেলা নেতৃত্বের বিরুদ্ধে সুর চড়ান জেলার একমাত্র বিজেপি বিধায়ক রায়গঞ্জের কৃষ্ণ কল্যাণী। এদিকে জেলা নেতৃত্বের সঙ্গে দূরত্ব রাখার কথা জানানোর পরেই ফের সাংসদের ছবি ঢেকে দেওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে জেলার রাজনৈতিক মহলে। এদিন বিধায়ক নিজের কাজে জেলার বাইরে থাকায় তাঁর দেখা মেলেনি। তাঁকে এই বিষয়ে ফোনে জিজ্ঞেস করা হলেও তিনি কোনও মন্তব্য করতে চাননি। আবার সাংসদ দেবশ্রী চৌধুরীও জেলার বাইরে থাকায় তার সঙ্গে যোগাযোগ করা যায়নি।

যদিও বিজেপির রাজ্য কমিটির সদস্য বিশ্বজিৎ লাহিড়ির বক্তব্য, দলের মধ্যে বিভেদ থাকা উচিত নয়। নিজেদের মধ্যে অনেক সময় মতবিরোধ হতেই পারে, তবে আলোচনায় সব মিটে যাবে। পাশাপাশি বিজেপি নেতৃত্ব এই প্রসঙ্গে ক্যামেরার সামনে মুখ না খুললেও, কৃষ্ণর দল বদলের সম্ভাবনার কথা উড়িয়ে দিচ্ছেন না গেরুয়া শিবিরও। যদিও আগামীতে উত্তর দিনাজপুরের ৯টি বিধানসভা আসনেই ঘাসফুলের পতাকা উড়বে বলেই তৃণমূল কংগ্রেসের দাবি। আর এতেই কৃষ্ণ কল্যাণীর দলবদল নিয়ে নতুন জল্পনা মোড় নিয়েছে।

আরও পড়ুন: ‘এতদিন কোথায় ছিলেন?’ বিশ্বভারতীর রেজিস্টারের গাড়ির সামনে শুয়ে পড়লেন আন্দোলনকারী!