Satyajit Barman: নাম ঘোষণার আগেই ‘মন্ত্রী’? সত্যজিত বর্মনের নামে সোশ্যালে শুভেচ্ছার-ঝড়

Satyajit Barman: হেমতাবাদের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বর্মন জেলা তৃণমূলের চেয়ারম্যান পদে ছিলেন। সদ্য তাঁকে সেই পদ থেকে অপসারণ করেছে দল।

Satyajit Barman:  নাম ঘোষণার আগেই 'মন্ত্রী'? সত্যজিত বর্মনের নামে সোশ্যালে শুভেচ্ছার-ঝড়
সত্যজিৎ বর্মনকে নিয়ে জল্পনা
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Aug 03, 2022 | 1:49 PM

উত্তর দিনাজপুর: বুধবার বিকাল ৪টে। বহু প্রতীক্ষিত মন্ত্রিসভার রদবদল ঘোষণা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, মন্ত্রিসভায় ‘ছোট্ট পরিবর্তন’ করা হবে। চার-পাঁচজনকে সরিয়ে দলের কাজে লাগানো হবে, আর নতুন দায়িত্বে আসবেন ৫-৬ জন। নতুন মন্ত্রিত্ব পদ কারা পেতে চলেছেন, তা নিয়ে রাজ্য রাজনীতিতে জোর জল্পনা। মন্ত্রিসভায় অনেক নতুন মুখ উঠে আসতে পারে এমনটাই চাউর হয়েছে। তবে নাম ঘোষণার আগেই শুভেচ্ছাবার্তা জানিয়ে ‘মন্ত্রী’র নামে ফেসবুকে পোস্টার। শেয়ারও হল, কমেন্টও পড়ল ঝড়ের গতিতে।

উত্তর দিনাজপুরের হেমতাবাদ বিধানসভার বিধায়ক সত্যজিৎ বর্মন মন্ত্রী হচ্ছেন- সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়ে পড়ল পোস্ট। ফেসবুকে সেই পোস্টের নীচে কমেন্টও করলেন অনেকে। সত্যজিৎ অনুগামী থেকে শুরু করে জেলার নেতৃত্বরা ইতিমধ্যেই শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়া।

উল্লেখ্য, হেমতাবাদের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বর্মন জেলা তৃণমূলের চেয়ারম্যান পদে ছিলেন। সদ্য তাঁকে সেই পদ থেকে অপসারণ করেছে দল। আর তারপর থেকেই এই জল্পনা ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু নতুন মন্ত্রীদের নাম ঘোষণা হওয়ার আগেই সত্যজিতের নামে ফেসবুকে পোস্টার করলেন তাঁর এক অনুগামী, যিনি আবার রায়গঞ্জ ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি।

মানস কুমার ঘোষ নামে ওই ব্যক্তি তাঁর নিজের ফেসবুক পেজে লিখলেন, “অগ্রিম শুভেচ্ছা প্রিয় ভাই সত্যজিৎ বর্মনকে। ধন্যবাদ মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জননেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। একজন গ্রামের সহজ সরল মাটির মানুষকে রাজ্য মন্ত্রিসভায় প্রতিনিধি করবার জন্য।”

লেখার নীচে নিজের সঙ্গে সত্যজিৎ বর্মনের একটি ছবিও শেয়ার করেছেন তিনি। এ প্রসঙ্গে তিনি অবশ্য স্বীকারই করছেন, “নাম ঘোষণা হয়নি, তবে দলীয় সূত্রে যেটুকু জানা যাচ্ছে, তাতে আমাদের হেমতাবাদের বিধায়ক সত্যজিৎ বর্মনকে মন্ত্রী করা হবে। পঞ্চায়েত রাজনীতি থেকে উঠে আসা একজন নেতা। গ্রামের মানুষ, অত্যন্ত সহজ সরল মানুষ। ওঁর খুব জনপ্রিয়তা। আমাদের এখানকার মানুষের মধ্যে একটা উদ্দীপনা উত্তেজনা রয়েছে।”

এই খবরটিও পড়ুন

ফেসবুকে আবার অনেকেই লিখেছেন, “আগামী বুধবারের অপেক্ষা…(খেলবো আমরা)।” সত্যজিতের মন্ত্রিত্ব পাওয়ার জল্পনা এখনও জিইয়ে রয়েছে। তবে ব্লক সভাপতি কার্যত স্পষ্ট করছেন, ‘বিকাল চারটের পরই বুঝে যাবেন সবটা…’ যদিও সত্যজিৎ বর্মনের সঙ্গে এবিষয়ে যোগাযোগ করা হলে তিনি কোনও প্রতিক্রিয়া দিতে চাননি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla