তৃণমূল নেতাদের বাড়ি ঘেরাও করুন, সিগারেটের খাপে নাম লিখে টাকা খেয়েছে, টেট উত্তীর্ণদের নিদান সায়ন্তনের

চূড়ান্ত হয়রানির অভিযোগ, আন্দোলনের পথে টেট উত্তীর্ণরা।

তৃণমূল নেতাদের বাড়ি ঘেরাও করুন, সিগারেটের খাপে নাম লিখে টাকা খেয়েছে, টেট উত্তীর্ণদের নিদান সায়ন্তনের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 19, 2021 | 10:55 PM

জলপাইগুড়ি: প্রাথমিক শিক্ষক নিয়োগের মেধাতালিকায় নাম উঠেছে। কিন্তু, পরীক্ষায় উত্তীর্ণ হলেও কাউন্সেলিং নিয়ে হয়রানির অভিযোগ চাকরিপ্রার্থীদের। এর প্রতিবাদে গত বৃহস্পতিবার থেকে জলপাইগুড়ি জেলা প্রাথমিক শিক্ষা কাউন্সিল দফতরের অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন টেট (TET) উত্তীর্ণরা।

চাকরি প্রার্থীদের অভিযোগ, মেধাতালিকায় নাম থাকলেও কাউন্সেলিংয়ের জন্য ডাক পাননি অনেকেই। অন্যদিকে, যাঁরা নোটিস পেয়েছেন তাঁরা তড়িঘড়ি জলপাইগুড়িতে এসে পৌঁছেছেন। কিন্তু, আসার পর জানতে পারছেন বাকিদের কাউন্সেলিং হবে কলকাতায়। চূড়ান্ত হয়রানির শিকার হয়ে আন্দোলনের পথে নেমেছেন টেট (TET) উত্তীর্ণরা। তাঁদের দাবি, কলকাতায় সেন্ট্রাল কাউন্সেলিং করা যাবে না। মেধাতালিকায় নাম আছে অথচ কাউন্সেলিং হয়নি এমন প্রার্থীদের জলপাইগুড়িতেই কাউন্সেলিংয়ের ব্যবস্থা করতে হবে।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ, হাইকোর্টে আজ শুনানি

এই নিয়ে অবস্থান বিক্ষোভের জেরে বৃহস্পতিবার রাতে শিক্ষা কাউন্সিলের গেটে তালা লাগিয়ে দেন বিক্ষোভকারীরা। শুক্রবার সকালে সেই তালা খোলা হলেও দফতরের বারান্দায় বসেই বিক্ষোভ দেখাতে শুরু করেন টেট (TET) উত্তীর্ণরা।

এই ঘটনায় সুর চড়িয়েছেন রাজ্য বিজেপির (BJP) সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। তিনি বলেছেন, ‘টেট (TET) নিয়ে একটা বড় দুর্নীতি হয়েছে। তৃণমূল নেতারা কয়েক হাজার লোকের থেকে সিগারেটের খাপে করে নাম লিখে টাকা খেয়েছেন। সেই খাপ বানের জলে ভেসে গিয়েছে। বিক্ষোভকারীদের উচিত তৃণমূল নেতাদের বাড়ি ঘেরাও করা।’ রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে টেট (TET) দুর্নীতি নিয়ে তদন্ত হবে বলে জানিয়েছেন বিজেপি নেতা।

আরও পড়ুন: বকেয়া বেতন পরিশোধ-সহ একাধিক দাবিতে সরব সাফাইকর্মীরা, হাসপাতালে বন্ধ সাফাইয়ের কাজ

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে ফের মামলা জারি হয়েছে কলকাতা হাইকোর্টে। রাজ্যে মেধাতালিকা প্রকাশই করা হয়নি বলে অভিযোগ তুলে বৃহস্পতিবার মামলা দায়ের হয়েছে। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের আদালতে শুক্রবার মামলার শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবী দিব্যেন্দু চট্টোপাধ্যায়।