বকেয়া বেতন পরিশোধ-সহ একাধিক দাবিতে সরব সাফাইকর্মীরা, হাসপাতালে বন্ধ সাফাইয়ের কাজ

 শুক্রবার সকাল থেকেই পরিষ্কার হয়নি হাসপাতালের ডাস্টবিন থেকে শুরু করে বাথরুমও।

বকেয়া বেতন পরিশোধ-সহ একাধিক দাবিতে সরব সাফাইকর্মীরা, হাসপাতালে বন্ধ সাফাইয়ের কাজ
প্রতিবাদে সাফাইকর্মীরা, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 19, 2021 | 11:09 PM

জলপাইগুড়ি: ধূপগুড়ি হাসপাতালে বন্ধ সাফাইয়ের (Cleansing) কাজ। অনির্দিষ্টকালীন কর্মবিরতির ডাক হরিজন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের। হাসপাতাল ছাড়াও বিডিও অফিস, পৌরসভা এমনকী রেগুলেটেড মার্কেটেও সাফাইয়ের (Cleansing) কাজ বন্ধ রেখেছেন কর্মীরা। শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে কর্মবিরতি।

শুক্রবার সকাল থেকেই পরিষ্কার (Cleansing) হয়নি হাসপাতালের ডাস্টবিন থেকে শুরু করে বাথরুমও। রোগীদের স্বাস্থ্যের কথাও ভাবতে নারাজ সাফাইকর্মীরা। ফলে ভুগতে হচ্ছে রোগীদেরই।

আরও পড়ুন: সাফাইকর্মীদের কর্মবিরতিতে নাজেহাল শিলিগুড়ি, ঝাঁটা হাতে নামলেন কাউন্সিলররা, বৈঠকের ডাক মন্ত্রীর

সাফাইকর্মীদের অভিযোগ, দীর্ঘদিন ধরে মিলছে না বেতন। কোভিড পরিস্থিতিতে রীতিমতো সমস্যায় পড়েছেন তাঁরা। বারবার ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে দাবি জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ সাফাই কর্মীদের। বাধ্য হয়েই অনির্দিষ্টকালীন কর্মবিরতির ডাক দিয়েছেন তাঁরা।

শুক্রবার সকালে ধূপগুড়ি স্বাস্থ্যকেন্দ্রে মাদার টেরেজা মূর্তির পাদদেশে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন সাফাই কর্মীরা। বকেয়া বেতন পরিশোধ, বেতন বৃদ্ধি, অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণ-সহ একাধিক দাবিতে সরব হয়েছেন তাঁরা। উত্তরবঙ্গ হরিজন ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সম্পাদক গৌতম বাসফোর জানান, অবিলম্বে বকেয়া বেতন পরিশোধ করা না হলে সমস্ত ব্লকের সাফাইয়ের (Cleansing) কাজ বন্ধ করে দেওয়া হবে, এমনকি এই আন্দোলন লাগাতার চলতে থাকবে।

আরও পড়ুন: হেরোইনের নেশায় বুঁদ ‘পাড়ার দাদারা’, প্রতিবাদ করায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে যুবক

এই বিষয়ে ধূপগুড়ি ব্লক স্বাস্থ্য আধিকারিকের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাঁকে পাওয়া যায়নি। উল্লেখ্য, গত বুধবার থেকে প্রায় একই দাবিতে অনির্দিষ্টকালীন কর্মবিরতিতে নেমেছেন শিলিগুড়ির সাফাই কর্মীরাও। শুক্রবার, শহর পরিষ্কার করতে পথে নামেন তৃণমূল ও বাম কাউন্সিলররা।