Weather: দক্ষিণবঙ্গের তিন জেলায় ঝড়বৃষ্টি শুরু, আগামিকাল ৪০-৫০ কিমি বেগে হাওয়া, সঙ্গে তুমুল বৃষ্টির পূর্বাভাস…

Weather: বৃহস্পতিবারই বিদ্যুৎ দফতরের তরফে সাংবাদিক বৈঠক করেন মন্ত্রী অরূপ বিশ্বাস। জানিয়েছেন, যেহেতু উচ্চমাধ্যমিক চলছে, তাই ২৮ মার্চ পর্যন্ত দফতরের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

Weather: দক্ষিণবঙ্গের তিন জেলায় ঝড়বৃষ্টি শুরু, আগামিকাল ৪০-৫০ কিমি বেগে হাওয়া, সঙ্গে তুমুল বৃষ্টির পূর্বাভাস...
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 9:37 PM

বাঁকুড়া, পুরুলিয়া, নদিয়া: হাওয়া অফিসের সতর্কতা ছিলই। বৃহস্পতিবার বিকেলের পর থেকেই দক্ষিণবঙ্গের জেলায় জেলায় শুরু বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। পুরুলিয়া, বাঁকুড়ার মতো পশ্চিমাঞ্চলের জেলার পাশাপাশি বৃষ্টি হয়েছে নদিয়ার বিভিন্ন জায়গায়। বিকেলের পর থেকেই ঘন কালো মেঘে ঢেকে যায় আকাশ। হালকা ঝোড়ো হাওয়ার সঙ্গে শুরু হয় বৃষ্টি। জেলায়, জেলায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হয়েছে। ঝড় বৃষ্টির জেরে এদিন বাঁকুড়া শহরের বিভিন্ন এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে। তবে সন্ধ্যা থেকে পুরুলিয়া শহর-সহ বেশ কয়েকটি এলাকায় শুরু হয় বর্ষণ। এদিন বিকেল থেকেই আকাশ মেঘে ঢাকতে শুরু করে। শুরু হয় ইলশেগুড়ি বৃষ্টি। এরমধ্যেই কালো মেঘে ঢেকে যায় আকাশ। সন্ধ্যার পর থেকে অনেকটাই জোরে শুরু হয় বৃষ্টিপাত। থেকে থেকেই বাজের ঝলকানি। বজ্রবিদ্যুতের জন্য শহরের একটা অংশের বিদ্যুৎ পরিষেবাও চলে যায়। তবে খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি এই বৃষ্টি। এদিন বৃষ্টি হওয়ায় সন্ধ্যার পর তাপমাত্রা কিছুটা নেমে যায়।

তেহট্ট, বেতাই, নাকাশিপাড়া,পলাশি-সহ নদিয়ারও বেশ কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টি শুরু হয়। বিকেল থেকে দমকা বাতাসের দাপট আর মুষলধারায় বৃষ্টির সঙ্গে বড় বড় শিল পড়া। ছাতামাথায় রাস্তায় বেরিয়ে আসে অনেকেই। এদিকে এই শিলাবৃষ্টির জেরে ফসলের ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা। বিশেষ করে আম, লিচুর ক্ষতির আশঙ্কা করছেন তাঁরা।

শুক্রবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তালিকায় আছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায়। বৃষ্টি হতে পারে শনিবার ও রবিবার। সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

বৃহস্পতিবারই বিদ্যুৎ দফতরের তরফে সাংবাদিক বৈঠক করেন মন্ত্রী অরূপ বিশ্বাস। জানিয়েছেন, যেহেতু উচ্চমাধ্যমিক চলছে, তাই ২৮ মার্চ পর্যন্ত দফতরের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। পরীক্ষার্থীদের যাতে কোনওরকম সমস্যা না হয়, সে কথা মাথায় রেখে সবসময় তৈরি থাকছে বিদ্যুৎ দফতর। খোলা হয়েছে কন্ট্রোল রুমও।