বাগদেবীর আরাধনায় উত্তাল নাচ, যুগলের অন্তরঙ্গ মুহূর্ত ভাইরাল হতেই বিতর্কে বালুরঘাট কলেজ

সরস্বতী পুজোর কলকাতায় সুরেন্দ্রনাথ কলেজেও একটি বিশেষ দলীয় গানের নাচে বিতর্কের সৃষ্টি হয়েছিল। সেই তালিকায় এবার এল বালুরঘাট কলেজ।

বাগদেবীর আরাধনায় উত্তাল নাচ, যুগলের অন্তরঙ্গ মুহূর্ত ভাইরাল হতেই বিতর্কে বালুরঘাট কলেজ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 19, 2021 | 8:56 AM

দক্ষিণ দিনাজপুর: উত্তাল স্বরে বাজছে ডিজে। চলছে একটি বিশেষ রাজনৈতিক স্লোগানের গান। বালুরঘাট কলেজে (Balurghat College) সেই গানেই বাগদেবীর আরাধনায় ‘আনন্দ উৎসব’এ মেতেছেন পড়ুয়ারা। এর মধ্যেই হঠাৎ এক যুগলের অন্তরঙ্গ মুহূর্ত ধরা পড়ল ভিডিয়োতে। মুহূর্তেই ভাইরাল। আর সেই ভিডিয়োকে কেন্দ্র বিতর্কে জড়াল বালুরঘাট কলেজ (Balurghat College)।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োতে স্পষ্টই দেখা গিয়েছে করোনা বিধি শিকেয় তুলে জমায়েত পড়ুয়াদের। শুধু তাই নয়, হিন্দি গানে ও রাজনৈতিক স্লোগানে নাচছেন পড়ুয়ারা। এর মধ্যেই এক যুবক যুবতীর প্রকাশ্য চুম্বনের মুহূর্তও ধরা পড়ল ভিডিয়োতে। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি ভাইরাল হতেই নিন্দার ঝড়। প্রশ্নের মুখে কলেজ কর্তৃপক্ষও (Balurghat College)।

আরও পড়ুন: পরকীয়ার প্রতিবাদ করতেই স্ত্রীকে শ্বাসরোধ করে ‘খুন’, কাঠগড়ায় স্বামী ও শ্বশুরবাড়ি

বালুরঘাট কলেজের অধ্যক্ষ ড. পঙ্কজ  কুণ্ডু জানিয়েছেন, করোনা আবহে জমায়েত করতে বারণ করা হয়েছিল। কিন্তু দু্র্গাপুজোয় করোনার দাপটে সেভাবে আনন্দ করতে পারেননি পড়ুয়ারা। তাই সরস্বতী পুজোতে কিছুটা ছাড়পত্রই দেওয়া হয় কলেজের (Balurghat College) পক্ষ থেকে। পঙ্কজবাবু আরও জানিয়েছেন, এরকম কোনও নাচ-গান বা অশ্লীল মূৃুহূর্ত উদযাপিত হয়েছে কলেজে তা জানা যায়নি। কলেজ কর্তৃপক্ষের কাছে এ ধরনের কোনও অভিযোগও জমা পড়েনি।

আরও পড়ুন: ‘মাখো মাখো অবস্থায়’ দেখা গেল যুগলকে, বিউটি পার্লারের নামে রমরমিয়ে চলছে মধুচক্র

ঘটনায়, তৃণমূল ছাত্র পরিষদের নেতা রাহুল সরকার জানিয়েছেন, ‘কাপল গোল’ কেউ হয়ে থাকলে বা কোনও যুগলের ব্যক্তিগত মুহূর্তে মাথা গলাতে চায় না তৃণমূল ছাত্র পরিষদ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিয়োটিতে কোনও খারাপ কিছুই দেখছেন না তাঁরা। বিরোধীরা এই নিয়ে অপপ্রচার চালাচ্ছে, কুৎসা করছে বলেই দাবি তৃণমূল নেতার।

অন্যদিকে, এবিভিপি নেতা সব্যসাচী রায়ের দাবি, বাগদেবীর আরাধনা বাংলার সংস্কৃতির অংশ। সেখানে কোনও দলীয় স্লোগানে নাচ বা কোনও যুগলের ঘনিষ্ঠ মুহূর্তের উদযাপন, কোনটিই কাম্য নয়।

উল্লেখ্য, সরস্বতী পুজোর কলকাতায় সুরেন্দ্রনাথ কলেজেও একটি বিশেষ দলীয় গানের নাচে বিতর্কের সৃষ্টি হয়েছিল। সেই তালিকায় এবার এল বালুরঘাট কলেজ।