PTI in Pakistan: পরপর গুলিতে গাড়িতে আগুন, ইমরানের দলের নেতা সহ ১০ জনের মৃত্যু পাকিস্তানে

PTI leader killed: গাড়িতে আগুন ধরে যাওয়ায় গাড়ির মধ্যে থাকা প্রত্যেকের মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

PTI in Pakistan: পরপর গুলিতে গাড়িতে আগুন, ইমরানের দলের নেতা সহ ১০ জনের মৃত্যু পাকিস্তানে
পিটিআই নেতা আতিফ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2023 | 12:34 AM

পাকিস্তান : ভয়াবহ হামলায় মৃত্যু হল এক পিটিআই নেতা সহ মোট ১০ জনের। সোমবার পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশে ইমরান খানের দল পিটিআই-এর অন্যতন নেতা আতিফ মুনসিফ খানের গাড়ি লক্ষ্য করে হামলা হয়। এদিন অ্যাবোটাবাদ জেলায় ওই হামলার ঘটনায় অভিযোগ উঠেছে বিরোধী গোষ্ঠীর বিরুদ্ধে। পাক সংবাদমাধ্যম The Dawn-এর প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ওই গাড়ি লক্ষ্য করে পরপর গুলি চালানোর ঘটনা ঘটে।

অ্যাবটাবাদ জেলা পুলিশ অফিসার উমর তুফাইল জানিয়েছেন, লাংরা গ্রামের কাছে গাড়ি লক্ষ্য করে পরপর গুলি চালানোয় বিস্ফোরণ ঘটে গাড়ির ফুয়েল ট্যাঙ্কে। তবে ওই গোষ্ঠীর দাবি, তারা গুলি চালায়নি। রকেট হামলাতেই এমন বিস্ফোরণ ঘটেছে। গাড়িতে আগুন ধরে যাওয়ায় গাড়ির মধ্যে থাকা প্রত্যেকের মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে।

ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় বিশাল পুলিশ বাহিনী। কারা এই ঘটনার জন্য দায়ী, তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে, এখনও পর্যন্ত কোনও এফআইআর দায়ের হয়নি। পুলিশ দেহ উদ্ধার করে অ্য়াবোটাবাদ জেলা হাসপাতালে নিয়ে যায়।

আতিফ মুনসিফ খান নামে ওই পিটিআই নেতা প্রাক্তন মন্ত্রী মুনসিফ খান জাদোঁর ছেলে। ২০২২-এর পুর নির্বাচনে হাভেলিয়ান তেহসিল নাজিম থেকে নির্বাচিত হয়েছিলেন আতিফ। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন পিটিআই নেতা তথায় দলের ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী। পিটিআই নেতা ফয়জল জাভেদ দাবি করেছেন, অবিলম্বে দুষ্কৃতীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আইন অনুযায়ী কড়া শাস্তি দিতে হবে বলেও দাবি করা হয়েছে। খাইবার পাখতুনখোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী মাহমুদ খানও এই ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছেন।

এদিকে, রবিবার পাকিস্তান পুলিশের তরফে ফের নতুন মামলা দায়ের করা হয়েছে ইমরান খানের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়েছে। জানা গিয়েছে, শনিবার ইসলামাবাদ আদালতের বাইরে ভাঙচুর, নিরাপত্তা বাহিনীকে আক্রমণ ও অশান্তি সৃষ্টির জন্য ইমরান খান ও ১২ জন পিটিআই সদস্যদের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়েছে। এরই মধ্যে পিটিআই নেতার মৃত্যু ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে পাকিস্তানে।