Road Accident: মধ্যরাতে পথ দুর্ঘটনায় মৃত ১৭, আহত ২২

Road Accident: চিনে পথ দুর্ঘটনায় মৃত্যু ১৭ জনের। আহত হয়েছেন কমপক্ষে ২২ জন।

Road Accident: মধ্যরাতে পথ দুর্ঘটনায় মৃত ১৭, আহত ২২
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2023 | 4:24 PM

বেজিং: রবিবার ভয়াবহ পথ দুর্ঘটনা ড্রাগনের দেশে। দক্ষিণ চিনের (South China) ট্রাফিক সিগন্যালে এই পথ দুর্ঘটনায় মোট ১৭ জনের মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। আহত হয়েছেন আরও ২২ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। স্থানীয় ট্রাফিক ম্যানেজমেন্ট ব্রিগেডের তথ্য অনুযায়ী, জিয়াংসির নানচাং শহরের বাইরে এই দুর্ঘটনা ঘটেছে।

চিনের স্থানীয় সংবাদ মাধ্যম সিসিটিভির প্রতিবেদন অনুযায়ী, “দুর্ঘটনায় ১৭ জনের মৃত্যু হয়েছে এবং ২২ জন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।” মধ্য রাতে এই দুর্ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গিয়েছে। রাত ১ টার কিছু আগে নানচাং কাউন্টিতে এই দুর্ঘটনা ঘটে। সিসিটিভির প্রতিবেদন অনুযায়ী, এই দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্ত জারি রয়েছে। এই পথ দুর্ঘটনার পরেই নড়েচড়ে বসেছে প্রশাসন। ঘটনার এক ঘণ্টার মধ্যেই চালকদের জন্য নির্দেশিকা জারি করেছে নানচাং কাউন্টি ট্রাফিক পুলিশ। এই মরশুমে ঘন কুয়াশায় ঢেকেছে নানচাং সিটি। কমেছে দৃশ্যমানতা। তাই চালকদের সাবধানে গাড়ি চালানোর পরমার্শ দিয়ে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

এই নির্দেশিকায় বলা হয়েছে, “ফগ লাইটসে নজর দেবেন…গতি কমিয়ে আনুন, সতর্ক হয়ে গাড়ি চালান, সামনের গাড়ির সঙ্গে নিরাপদ দূরত্ব বজায় রাখুন, রাস্তা পাল্টাবেন না এবং পাশ কাটিয়ে যাওয়ার চেষ্টা করবেন না।” আজকের এই দুর্ঘটনার কবলে ঠিক কতগুলি গাড়ি পড়েছে সেই সম্পর্কে নিশ্চিত করে কিছু বলা হয়নি। এই নিয়ে বিস্তারিত তদন্ত জারি রয়েছে। প্রসঙ্গত, পথ দুর্ঘটনা চিনে কোনও নতুন বিষয় নয়। সেই দেশে ট্রাফিক সংক্রান্ত কড়া বিধিনিষেধ না থাকার কারণে মাঝে মাঝেই এই ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। গত মাসেও সেখানে কুয়াশার কারণে এক পথ দুর্ঘটনায় ১ জনের মৃত্যু হয়েছিল।