Mexico Mass Poisoning : ‘কোকেন ছিল’, বিষক্রিয়ায় অসুস্থ ৫৭ পড়ুয়া, উঠল বিস্ফোরক অভিযোগ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অঙ্কিতা পাল

Updated on: Oct 09, 2022 | 6:24 PM

Mexico Mass Poisoning : বিষক্রিয়ায় অসুস্থ একই স্কুলের ৫৭ জন পড়ুয়া। সকলেই হাসপাতালে চিকিরসাধীন। ১ জনের অবস্থা সঙ্কটজনক।

Mexico Mass Poisoning : 'কোকেন ছিল', বিষক্রিয়ায় অসুস্থ ৫৭ পড়ুয়া, উঠল বিস্ফোরক অভিযোগ
ছবি সৌজন্যে : টুইটার

মেক্সিকো সিটি : বিষক্রিয়ায় অসুস্থ হাসপাতালে ভর্তি একই স্কুলের ৫৭ জন পড়ুয়া। বর্তমানে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। মেক্সিকোর একটি স্কুলে এই ঘটনা ঘটেছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে,চিয়াপাসের দক্ষিণ মেক্সিকান স্টেটের একটি গ্রাম্য স্কুলে কিছু অজানা কিছু থেকে পড়ুয়াদের বিষক্রিয়া হয়েছে। তবে এই বিষক্রিয়ার কারণ কী তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। সকলেরই বিষক্রিয়ার উপসর্গ রয়েছে বলে জানা গিয়েছে। তাদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক।

ইতিমধ্যেই অসুস্থ পড়ুয়াদের শারীরিক পরীক্ষা করা হয়েছে। এবং তার রিপোর্টও এসে গিয়েছে। স্থানীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সেই রিপোর্টে জানা গিয়েছে কোকেন জাতীয় কোনও বস্তু থেকে এই বিষক্রিয়া হয়েছে। সেই অসুস্থ পড়ুয়াদের মধ্যে কয়েকজনের শরীরে কোকেনের উপস্থিতির প্রমাণও মিলেছে। তবে পড়ুয়াদের অভিভাবকরা মনে করেছিলেন, স্কুলে খাবার বা পানীয় জল থেকে এই বিষক্রিয়া হয়ে থাকতে পারে।

তবে প্রাথমিক তদন্তের পর অনুমান করা হচ্ছে কোকেন থেকেই হয়ত এই বিষক্রিয়া হয়েছে। এদিকে এটি সত্যি প্রমাণ হলে প্রশ্ন উঠছে এই কোকেন এল কোথা থেকে? উল্লেখ্য, চিয়াপাসের এই স্কুলে এর আগেও পড়ুয়াদের বিষক্রিয়ার খবর পাওয়া যায়। জানা গিয়েছে, এর আগে দু’বার এরকম বিষক্রিয়ার শিকার হয়েছিল পড়ুয়ারা। এই নিয়ে গত দুই সপ্তাহে তিনবার বিষক্রিয়ার ঘটনা ঘটল। তারপর স্কুলে গিয়ে বিক্ষোভ দেখান পড়ুয়াদের অভিভাবকরা। এদিকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, স্কুল ইউনিফর্মে থাকা অসুস্থ পড়ুয়াদের হাসপাতাল নিয়ে যাওয়া হচ্ছে। গোটা পরিস্থিতি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla