Afghanistan Blast: কাবুলের রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে মৃত ৩, বাড়তে পারে সংখ্যা

islamic group: তবে তালিবান পুলিশের পক্ষ থেকে এখনও জানানো বিস্ফোরণে কারণ জানানো হয়নি। পুলিশ জানায়নি যে দুর্ঘটনার না কোনও আক্রমণের কারণে বিস্ফোরণ হয়েছে।

Afghanistan Blast: কাবুলের রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে মৃত ৩, বাড়তে পারে সংখ্যা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2022 | 9:50 PM

কাবুল: তালিবান রাজে আফগানিস্তানে একের পর এক বিস্ফোরণের ঘটনা ঘটেই চলেছে। রাজধানী কাবুলে বিস্ফোরণে কমপক্ষে ৩ জন মারা গিয়েছেন বলেই জানা গিয়েছে। এই বিস্ফোরণেক ঘটনায় ১৩ জন আহত হয়েছেন, বুধবার এমনটাই জানিয়েছেন এক তালিবান আধিকারিক। তালিবানের তরফে নিয়োজিত কাবুল পুলিশ প্রধানের মুখপাত্র খালিদ জ়ারজা জানিয়েছেন, শহরের পশ্চিম দিকে দেহমাজাং অঞ্চলের এক রেস্তোরাঁতে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলেই জানা গিয়েছে। তিনি জানিয়েছেন, বিস্ফোরণের কারণ খতিয়ে দেখতে পুলিশের একটি দল সেখানে পৌঁছেছেন।

তবে তালিবান পুলিশের পক্ষ থেকে এখনও জানানো বিস্ফোরণে কারণ জানানো হয়নি। পুলিশ জানায়নি যে দুর্ঘটনার না কোনও আক্রমণের কারণে বিস্ফোরণ হয়েছে। আফগানিস্তানের ক্ষমতায় তালিবান আসার পর থেকে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট অনুমোদিত বেশ কিছু সংগঠন একের পর এক বিস্ফোরণ ঘটিয়েছে। স্থানীয় বাসিন্দাদের তরফে জানা গিয়েছে, খাবারের দাম কম হওয়ার কারণে গরিব ও শ্রমিকরা সেখানে খাবার খেতে যান।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিস্ফোরণে মৃত এক তরুণ স্থানীয় এক ফটোগ্রাফির দোকানে কাজ করতেন। বুধবারই তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বিস্ফোরণে মৃতরা সকলেই ওই তরুণের বন্ধু। বিস্ফোরণে আহতদের ইস্তেককাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বিস্ফোরণে মৃত একজনের বাবা জানিয়েছেন, তাঁর ছেলে ওই রেস্তোরাঁতে খাবার খেতে গিয়েছিল। আফগানিস্তানে একের পর এক বিস্ফোরণে পিছনে আইএসের হাত রয়েছে বলেই জানা গিয়েছে। আফগানিস্তানের শাসন তালিবানের হাতে যাওয়ার পর থেকে এই জঙ্গি সংগঠনের আক্রমণ বেড়েছে। তালিবান সরকার গঠিত হওয়ার পর তারাও এই জঙ্গি সংগঠনের সদস্যদের নিকেশ করার চেষ্টা করছে। আগামী দিনে পরিস্থিতি কী হয়, মৃতের সংখ্যা বাড়ে কি না, সেটাই এখন দেখার।