Los Angeles Shooting: মার্কিন মুলুকে হচ্ছেটা কী? বন্দুকবাজ হানায় আবার মৃত ৩ জন

Gunman Attack: ওই ওয়ারহাউজ পার্টিতে বিখ্যাত র‌্যাপার মানিসিং উপস্থিত ছিলেন। ঘটনায় পর তিনি জানিয়েছেন, "গতরাতে যাঁরা মারা গিয়েছিলেন এবং আহত হয়েছেন, তাদের জন্য প্রার্থনা করি।

Los Angeles Shooting: মার্কিন মুলুকে হচ্ছেটা কী? বন্দুকবাজ হানায় আবার মৃত ৩ জন
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2022 | 11:29 AM

লস অ্যাঞ্জেলেস: বিভিন্ন সময় বারবার বন্দুকবাজের হানাতে উত্তপ্ত হয়ে উঠেছিল মার্কিন যুক্তরাষ্ট্র। আবার মার্কিন মুলুকে গুলি চালনার ঘটনা। সেদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট থেকে জানা গিয়েছে লস অ্যাঞ্জেলেসের একটি ওয়ারহাউজ পার্টিতে গুলি চালনার ঘটনা ৩ জন প্রাণ হারিয়েছেন। ওই পার্টিতে গুলি চালনার ঘটনায় ৪ জন আহত হয়েছে বলেই খবর। পুলিশ সূত্রে জানা গিয়েছে, লস অ্যাঞ্জেলেসের সাউথ লরেনা স্ট্রিটে এই ঘটনা ঘটেছে। গুলি চালনার ঘটনায় ৩ জন মারা গিয়েছেন এবং আহতের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলেই জানিয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে, এখনও অবধি গুলি চালনার কারণ জানা যায়নি। যে ব্যক্তি ওয়ারহাউজ পার্টিতে গুলি চালিয়েছে, তাঁর বিষয়ে এখনও অবধি কোনও তথ্য প্রকাশ করেনি পুলিশ। আহত ৪ জনের মধ্যে একজনকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, গুলি চালনার ঘটনায় নিহত ৩ জনের মধ্যে ড্যানিয়েল ডানবার এবং র‌্যান্ডি টাইসন নামের দুই যুবক ঘটনাস্থলে মারা গিয়েছিলেন। তৃতীয়জনকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। আমেরিকায় একের পর এক বন্দুকবাজের ঘটনায় যখন একের পর এক নিরীহ মানুষ প্রাণ হারাচ্ছেন, সেদেশের সাধারণ মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ করছে তখন এই ঘটনা নতুন করে প্রশাসনের ওপর চাপ তৈরি করল বলেই মনে করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, গুলি চালনার পর ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ওই ওয়ারহাউজ পার্টিতে বিখ্যাত র‌্যাপার মানিসিং উপস্থিত ছিলেন। ঘটনায় পর তিনি জানিয়েছেন, “গতরাতে যাঁরা মারা গিয়েছিলেন এবং আহত হয়েছেন, তাদের জন্য প্রার্থনা করি। তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।” উল্লেখ্য, সম্প্রতি টেক্সাসের একটি প্রাইমারি স্কুলে গুলি চালনার ঘটনায় ১৯ জন শিশু ও ২ জন শিক্ষক সহ ২১ জন প্রাণ হারিয়েছিলেন। নিউ ইয়র্কের একটি সুপারমার্কেটে বন্দুকবাজের হামলায় ১০ জন মারা গিয়েছিল। আমেরিকার বন্দুক নীতি নিয়ে সাধারণ মানুষ ইতিমধ্যেই প্রশ্ন করতে শুরু করেছে, আগামী দিনে সরকার এই নিয়ে কী পদক্ষেপ করে সেটাই এখন দেখার।