Bangladesh News: কুপিয়ে ক্ষান্ত হয়নি দুষ্কৃতীরা, গুলি করে খুন রোহিঙ্গা নেতা, কী বলছে পুলিশ?

Bangladesh News: উদবাস্তু শিবিরে খুন হলেন এক রোহিঙ্গা নেতা। প্রভাব বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গাদের মধ্যে রেষারেষির জেরেই এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

Bangladesh News: কুপিয়ে ক্ষান্ত হয়নি দুষ্কৃতীরা, গুলি করে খুন রোহিঙ্গা নেতা, কী বলছে পুলিশ?
ফাইল ছবি (সৌজন্যে: প্রথম আলো)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 9:00 AM

ঢাকা: বাংলাদেশের উদবাস্তু শিবিরে রয়েছেন মায়ানমার থেকে আসা কয়েক লক্ষ রোহিঙ্গা। সেই উদবাস্তু শিবিরেই ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হল এক রোহিঙ্গা নেতাকে। মঙ্গলবার ভোররাতে বাংলাদেশের কক্সবাজারের উদবাস্তু শিবিরের ক্যাম্প নং ১২-তে এই ঘটনা ঘটেছে। সেখানে হঠাৎই উদবাস্তু শিবিরের এইচ ব্লকে ধারালো অস্ত্র ও বন্দুক নিয়ে চড়াও হয় একদল দুষ্কৃতী।

উদবাস্তু শিবিরে ৩৫ বছর বয়সী মোহম্মদ শাহাব উদ্দিনকে গুলি করে দুষ্কৃতীরা। এই রোহিঙ্গা নেতাকে ধারালো অস্ত্র দিয়ে কোপও দেওয়া হয়। মঙ্গলবার ভোররাত সাড়ে চারটের দিকে এই ঘটনা ঘটেছে। এইচ ব্লকের ১৪ নম্বর শেডের মনির আহমেদের ছেলে শাহাব উদ্দিন। এই ঘটনার খবর পাওয়ার পরই ঘটনাস্থলে গিয়েছে পুলিশ। সেখান থেকে শাহাব উদ্দিনের দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। স্থানীয় পুলিশ জানিয়েছে, নিজেদের প্রভাব বিস্তারকে কেন্দ্র করেই একদল রোহিঙ্গাই এই হামলা চালিয়েছে।

এদিকে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাংলাদেশের সংবাদ মাধ্যম প্রথম আলোকে জানিয়েছেন, মঙ্গলবারে ভোররাতে প্রায় ২০ থেকে ৩০ জন রোহিঙ্গার একটি দল উদবাস্তু শিবিরের এইচ ব্লকের এই রোহিঙ্গা নেতা শাহাব উদ্দিনের ঘর ঘিরে ফেলে। তারপর গুলি চালায় এবং ধারাল অস্ত্র দিয়ে তাঁকে কুপিয়ে খুন করে। এই রোহিঙ্গা নেতার বুক, পেট এবং ডান হাতে ছুরির কোপ দেওয়া হয়েছে। আর তাঁর নাভির উপরে গুলির ক্ষত দেখা গিয়েছে। গতকাল সন্ধেবেলা পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। এই ঘটনায় পুলিশের কাছে কোনও লিখিত অভিযোগও দায়ের হয়নি। তবে এই দুষ্কৃতীদের ধরতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান শুরু করেছে।