Bangladesh News: ফেসবুক পোস্টের কয়েক ঘণ্টা পর তরুণীর মৃতদেহ উদ্ধার, অবশেষে গ্রেফতার ১

Bangladesh News: পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত তরুণ ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার পূর্বহাটি গ্রামের বাসিন্দা। ওই তরুণ এক বেসরকারি সংস্থায় কর্মরত।

Bangladesh News: ফেসবুক পোস্টের কয়েক ঘণ্টা পর তরুণীর মৃতদেহ উদ্ধার, অবশেষে গ্রেফতার ১
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2022 | 5:53 PM

বরিশাল: সামাজিক মাধ্যম বা সোশ্যাল মিডিয়াতে আমার ছোটোখাটো সকল তথ্য ভাগ করে নিতেই পছন্দ করি। কিন্তু সোশ্যাল মিডিয়া পোস্টের কয়েক ঘণ্টা পরেই শামসুন্নাহার ওরফে নিপা (২৫) নামের এক তরুণীর মৃত্যু নিয়ে চাঞ্চল্য তৈরি হয়েছে। বাংলাদেশের বরিশালের কোতওয়ালি থানা এলাকায় এই ঘটনাটি ঘটেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৫ বছর বয়সী ওই তরুণী পেশায় সংস্কৃতি কর্মী। ওই তরুণীর মৃতদেহ উদ্ধারের ঘটনায় আমিরুল ইসলাম নামে ২৯ বছর বয়সী এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ওই যুবকের বিরুদ্ধে তরুণীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠেছে। শুক্রবার নরসিংদী থেকে ওই তরুণকে গ্রেফতার করেছে বরিশালের কোতওয়ালি থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত তরুণ ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার পূর্বহাটি গ্রামের বাসিন্দা। ওই তরুণ এক বেসরকারি সংস্থায় কর্মরত। পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সূত্রে খবর, আমিরুলের সঙ্গে শামসুন্নাহারের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল। সম্পর্কে টানাপোড়েনের কারণে ওই তরুণী আত্মহত্যা করেছে বলেই মনে করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, শামসুন্নাহার বরিশালের উত্তর মল্লিক রোডে তাঁর বোনের সঙ্গে থাকতেন। ৩ অগস্ট ভোররাতে ওই তরুণী ফেসবুকে একটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেছিলেন, ‘সব প্রস্থান বিদায় নয়…।’ এই পোস্টের কিছুক্ষণের মধ্যেই তরুণীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়েছিল।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের তরফে জানা গিয়েছে, বরিশাল জেলা উদীচীর সম্পাদকমণ্ডলীর সদস্য ছিলেন শামসুন্নাহার। তিনি একটি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বিজনেজ ম্যানেজমেন্টে স্নাতকোত্তর পাশ করেছিলেন। তরুণীর মৃতদেহ উদ্ধারের পর আমিরুলের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের করে মৃতের বোন ডালিয়া আক্তার। পুলিশ জানিয়েছে, শামসুন্নাহার বিয়ের জন্য আমিরুলকে চাপ দিচ্ছিল। কিন্তু আমিরুল বিয়ে করতে রাজি ছিল না। এই নিয়ে ঝগড়া ও মনোমালিন্যের জেরে অভিমানে আত্মহত্যা করেছেন ওই তরুণী। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। এর পিছনে অন্য কোনও কারণ আছে কি না, তা খুঁজে বের করার চেষ্টা চলছে।