Bangladesh News: অবশেষে পুলিশের হাতে পাকড়াও ‘স্পাইডারম্যান’, রয়েছে লম্বা ফিরিস্তি

চুরির কাজে দক্ষতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে নিজের দল তৈরির করেছিল বিলাল। এক চুরির ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বিলাল ও তাঁর ও সহযোগী নুরুল্লাহকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশ।

Bangladesh News: অবশেষে পুলিশের হাতে পাকড়াও 'স্পাইডারম্যান', রয়েছে লম্বা ফিরিস্তি
ছবি: সোশ্যাল মিডিয়া
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Sep 27, 2022 | 10:06 AM

ময়মনসিংহ: চুরির অপরাধে বাংলাদেশে মহম্মদ বিলাল হোসেন নামের ২২ বছর বয়সী এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁর কার্যকলাপ শুনলে রীতিমতো চোখ কপালে উঠবে। ১২ বছর বয়স থেকে সঙ্গদোষে চুরিকে হাত পাকিয়েছিল এই তরুণ। ছিপছিপে গড়ন ও শারীরিকভাবে সক্ষম হওয়ার জন্য অনায়াসে বহুতল বেয়ে ওপরে উঠতে পারত বিলাল। চুরির জন্য সহযোগীদের সাহায্য করতে দেওয়ার বেয়ে গৃহস্থ বাড়িতে ঢুকে দরজা খুলে দিত সে। সঙ্গীরা অনায়াসে বাড়িতে ঢুকে হাত সাফাইয়ের কাজ করত। দেওয়াল বেয়ে অনায়াসে উঠতে পারত বলেই অপরাধ জগতে ‘স্পাইডারম্যান’ নামে তাঁকে চিনত সবাই।

চুরির কাজে দক্ষতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে নিজের দল তৈরির করেছিল বিলাল। এক চুরির ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে বিলাল ও তাঁর ও সহযোগী নুরুল্লাহকে গ্রেফতার করেছে বাংলাদেশ পুলিশ। গ্রেফতারির পর ধৃতদের কাছ থেকে বিভিন্ন চুরি যাওয়া সামগ্রী উদ্ধার হয়েছে। বাংলাদেশ পুলিশের তরফে জানানো হয়েছে, বিগত ১০ বছরে প্রায় ৫০০ চুরির ঘটনার সঙ্গে যুক্ত ছিল এই তরুণ।

বাংলাদেশ পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার উত্তরা ৩ নম্বর সেক্টরের নভোএয়ারের ফ্লাইট অপারেশন একটি চুরির ঘটনা ঘটে। সেই অফিস থেকে খোওয়া যাওয়া একটি ল্যাপটপ ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে। এছাড়াও ধৃতদের কাছ থেকে একটি গ্রিল কাটার পাওয়া গিয়েছে। পুলিশ জানিয়েছে, দেওয়াল বা পাইপ বেয়ে অনায়াসে উঠতে পারত বিলাল। এমনকী পাঁচতলা বাড়িতেও অনায়াসে উঠতে পারত সে।

বিলালকে উত্তরা পশ্চিম থানার পুলিশ গ্রেফতার করেছে। থানার ওসি মহম্মদ মহসীন জানিয়েছেন, বিলাল মূলত বিভিন্ন অফিসকে নিশানা করত। রাতের বেলা কর্মীরা অফিস থেকে বেরিয়ে গেলে দেওয়াল বা পাইপ বেয়ে অফিসে ওঠে ল্যাপটপ চুরি করাই ছিল তাঁর প্রধান কাজ। চুরি করা ল্যাপটপ ২০০ টাকাতেও বিক্রি করেছে। পুলিশ জানিয়েছে, বিলালের দলে আরও ১০ জন সদস্য রয়েছে এবং তাদের গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla