Bangladesh News: খবর সম্প্রচার করে বিপাকে সাংবাদিক! ৬ জনের নাম গুরুতর মামলা রুজু

Bangladesh: ইমরুল হোসেনর দাবি, চলতি বছরের জানুয়ারি মসজিদের জমি দখলের অভিযোগ তুলে একটি ভিডিয়ো প্রতিবেদন প্রকাশিত হয়েছিল।

Bangladesh News: খবর সম্প্রচার করে বিপাকে সাংবাদিক! ৬ জনের নাম গুরুতর মামলা রুজু
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2022 | 9:09 PM

ময়মনসিংহ: গণমাধ্যম বা সংবাদমাধ্যম গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ। সামাজিক সমস্যা, সরকারর খামতি এবং সমস্যাগুলি তুলে ধরাই সাংবাদিকদের (Journalist) কাজ। কিন্তু বাংলাদেশের (Bangladesh) ১ সাংবাদিক সহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে (Digital Security Act) মামলা রুজু করা হয়েছে। ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় মসজিদের জমি দখলের অভিযোগ সংক্রান্ত একটি খবরের ভিডিয়োর জন্য ওই সাংবাদিকদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেছেন এই ঘটনায় প্রধান অভিযুক্ত ইমরুল হোসেন আল রাজি। সাংবাদিক শেখ বিপ্লব, কামরুল হাসান, জয়নাল আবেদিন, আবদুল জব্বার, মহম্মদ শাহজাহান, মহম্মদ বদরুল হাসানির নামে মামলা রুজু করা হয়েছে। জানা গিয়েছে, বিপ্লব একটি অনলাইন পোর্টালের সাংবাদিক। সে জমি দখলের অভিযোগ তুলে প্রথম খবর করেছিলেন, এবং বাকিরা বিপ্লবের দাবির সমর্থনে সেখানে বক্তব্য রাখেন।

ইমরুল হোসেনর দাবি, চলতি বছরের জানুয়ারি মসজিদের জমি দখলের অভিযোগ তুলে একটি ভিডিয়ো প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। ইমরুলের দাবি, প্রতিবেদনটি সর্বৈব মিথ্যে। সেই কারণেই তিনি মামলাটি করেছিলেন। ২৪ মে ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন ইমরুল। মামলার পরিপ্রেক্ষিতে গোয়েন্দা পুলিশকে তদন্ত করে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। এই মামলার বিষয়ে অন্যতম প্রধান অভিযুক্ত শেখ বিপ্লব জানিয়েছেন, স্থানীয় বাসিন্দাদের থেকে অভিযোগ পেয়েই তিনি ভিডিয়ো প্রতিবেদনটি সম্প্রচার করেছিলেন। ইমরুল উদ্দেশ্যপ্রণোদিতভাবে হেনস্থা করার জন্য মামলা করেছে বলেই দাবি বিপ্লবের। গোয়েন্দা পুলিশ আধিকারিক সফিকুল ইসলাম জানিয়েছেন, তিনি আদালতের তরফে তদন্তের নির্দেশ পেয়েছেন, তদন্ত করে দেখা হবে।