Bangladesh News: বাংলাদেশ ‘স্বর্গে’ আছে, কেন এ কথা বললেন বিদেশমন্ত্রী মোমেন?

Bangladesh News: পরবর্তীকালে শুধুমাত্র ১ জনের তথ্য দেওয়া হয়েছিল। একই সঙ্গে বিদেশমন্ত্রী জানিয়েছে, সুইজারল্যান্ড বাংলাদেশের বন্ধু দেশ, সেই কারণে সাংবাদিকদের পক্ষে কোনওভাবেই যেন তথ্যের কোনও বিভ্রাট না হয়।

Bangladesh News: বাংলাদেশ 'স্বর্গে' আছে, কেন এ কথা বললেন বিদেশমন্ত্রী মোমেন?
ছবি: ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Aug 12, 2022 | 5:53 PM

ঢাকা: বেশ কয়েকদিন ধরে বাংলাইদেশের আর্থিক পরিস্থিতি নিয়ে নানা গুঞ্জন চলছে। শ্রীলঙ্কাতে বৈদেশিক মুদ্রার অভাবে যেভাবে রাতারাতি আর্থিক সংকট নেমে এসেছিল, বাংলাদেশেও তেমনটা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছিলেন অনেকে। এবার সেই প্রসঙ্গে মুখ খুললেন বাংলাদেশের বিদেশমন্ত্রী একে আব্দুল মোমেন। তিনি জানিয়েছেন, বিশ্বজুড়ে এই মন্দা পরিস্থিতির মধ্যে অন্যান্যা দেশের তুলনায় বাংলাদেশ ‘স্বর্গে’ আছে। শুক্রবার দুপুরে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারণ প্রকল্পের আয়োজিত এক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্যাবিনেটের এই গুরুত্বপূর্ণ সদস্য। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বাংলাদেশের ‘ভাল’ থাকার কথা জানিয়েছেন মোমেন।

বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হয়ে যেতে পারে, নানা মহলে বেশ কয়েকদিন ধরেই এই নিয়ে জল্পনা চলছিল। সেই প্রসঙ্গে তিনি বলেন, “বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে, বিভ্রান্তি ছড়াতে উদ্দেশ্যে নিয়ে এই ধরনের কথা ছড়িয়ে দেওয়া হচ্ছে। বাস্তবে এর কোনো ভিত্তি নেই। বিশ্বব্যাপী মন্দার মধ্যেও অন্যান্য দেশের তুলনায় আমরা ‘স্বর্গে’ আছি।”

এদিন সুইস ব্যাঙ্কে অর্থপাচার প্রসঙ্গেও মুখ খোলেন বাংলাদেশের বিদেশমন্ত্রী। তিনি জানিয়েছেন, বাংলাদেশ সরকারে পক্ষে অর্থমন্ত্রক অতীতে ৬৭ জনের নাম উল্লেখ করে চিঠি দিয়ে সুইস ব্যাঙ্কের থেকে তথ্য চেয়েছিল, কিন্তু কোনও তথ্য দেওয়া হয়নি। পরবর্তীকালে শুধুমাত্র ১ জনের তথ্য দেওয়া হয়েছিল। একই সঙ্গে বিদেশমন্ত্রী জানিয়েছে, সুইজারল্যান্ড বাংলাদেশের বন্ধু দেশ, সেই কারণে সাংবাদিকদের পক্ষে কোনওভাবেই যেন তথ্যের কোনও বিভ্রাট না হয়। মুখে সব ঠিক আছে বললেও বাংলাদেশের আর্থিক পরিস্থিতি নিয়ে দুশ্চিন্তার কোনও শেষ নেই। শুক্রবার শিক্ষামন্ত্রী দীপু মনি এক অনুষ্ঠানে জানিয়েছেন, বিদ্যুতের সাশ্রয়ের জন্য দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সপ্তাহে দু’দিন ছুটি দেওয়ার বিষয়ে ভাবনা-চিন্তা করছে সরকার। আগামী দিনে বাংলাদেশের পরিস্থিতি কোন দিকে যায়, সেটাই এখন দেখার।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla