Bangladesh News: ছদ্মবেশে শহরে এসেও শেষ রক্ষা হল না, ৩৪ বছর পর বৃদ্ধকে গ্রেফতার করল পুলিশ

র‍্যাব জানিয়েছে, ১৯৮৭ সালে দুর্নীতি দমন আইনে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। পুলিশের তাঁকে গ্রেফতারির পর তাঁকে জেলে পাঠিয়েছিল।

Bangladesh News: ছদ্মবেশে শহরে এসেও শেষ রক্ষা হল না, ৩৪ বছর পর বৃদ্ধকে গ্রেফতার করল পুলিশ
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 8:24 PM

মানিকগঞ্জ: বাংলাদেশে এক অবাক করা ঘটনা ঘটেছে। মানিকগঞ্জে দুর্নীতির দায়ে ১৩ বছরের সাজা পেয়েছিল এক ব্যক্তি। ৩৪ বছর পর মহম্মদ মাজহারুল আলম নামে ৭০ বছর বয়সী ওই ব্যক্তিকে রাজধানীর কাফরুল এলাকা থেকে বৃহস্পতিবার ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। মাজহারুল আলম নামের ওই ব্যক্তিকে গ্রেফ র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন বা র‌্যাব। শুক্রবার দুপুরেো র‌্যাব-৪ এর মানিকগঞ্জ ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট আরিফ হোসেন একথা জানিয়েছেন।

র‌্যাব জানিয়েছে, ১৯৮১ সালে মার্কশিট জাল করে হরিরামপুর আদালতে চাকরি পেয়েছিলেন ওই ব্যক্তি। চাকরি করার সময় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিল ও স্বাক্ষর জাল করে তিনি অনেককে সুবিধা পাইয়ে দিয়েছে এবং তার বিনিময়ে টাকা নিয়েছে। এর মাধ্যমে অনেকের সঙ্গে প্রতারণাও করেছিল তিনি। এমনকী তাঁর বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাত করার অভিযোগ উঠেছিল।

র‍্যাব জানিয়েছে, ১৯৮৭ সালে দুর্নীতি দমন আইনে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। পুলিশের তাঁকে গ্রেফতারির পর তাঁকে জেলে পাঠিয়েছিল। ৪ মাস পর জামিন পেয়ে গা ঢাকা দিয়েছিল সে। ১৯৮৮ সালের ১ ডিসেম্বর আদালতে দোষী সাব্যস্ত হয়েছিল মাহরুল। আদালত তাঁকে ১৩ বছর কারাদণ্ড এবং ৪ হাজার টাকার জরিমান করেছিল। কিন্তু সেই সময় মাহরুল পলাতক ছিল। র‌্যাব জানিয়েছে, সে বাড়িতেই আত্মগোপন করেছিল। সেখান থেকে সে ঢাকায় চলে গিয়ে ঠিকাদারির কাজ করত। ৩৪ বছর তাঁকে ওই মামলায় গ্রেফতার করা হয়েছে। আজ সকালে র‌্যাব তাঁকে পুলিশের হাতে হস্তান্তর করেছে। পুলিশ জানিয়েছে, তাঁকে দ্রুত আদালতে পেশ করা হবে।