Umrah Pilgrims: সৌদিতে ভয়াবহ পথদুর্ঘটনা, পুড়ে খাক বাস, নিহত ২০

Saudi Arabia: এই বাসে যাঁরা ছিলেন সকলেই রমজান মাসে উমরাহের জন্য যাচ্ছিলেন।

Umrah Pilgrims: সৌদিতে ভয়াবহ পথদুর্ঘটনা, পুড়ে খাক বাস, নিহত ২০
পুড়ে গিয়েছে বাসটি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 12:09 PM

রিয়াধ: সৌদিতে (Saudi) ভয়াবহ বাস দুর্ঘটনায় (Accident) মৃত্যু হল ২০ জনের। ২৯ জনেরও বেশি আহত হয়েছেন। সোমবার সৌদি আরবের আসির শহরের কাছে এই দুর্ঘটনা ঘটে। মক্কা যাওয়ার পথে একটি ব্রিজে সোমবার বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। পাল্টি খেয়ে মাঝরাস্তায় পড়ে বাসটি। এরপরই দাউ দাউ করে আগুন জ্বলতে শুরু করে বাসে। ভয়ে চিৎকার শুরু করেন যাত্রীরা। আশেপাশের লোকজন ছুটে আসেন। ছুটে আসে পুলিশ প্রশাসনও। একেবারে পুড়ে খাক হয়ে যায় বাসটি।

জানা গিয়েছে, এই বাসে যাঁরা ছিলেন সকলেই রমজান মাসে উমরাহের জন্য যাচ্ছিলেন। মক্কা যাওয়ার পথে ঘটে ভয়ঙ্কর দুর্ঘটনা। সৌদি আরবের স্থানীয় এক সংবাদমাধ্যম জানিয়েছে, সোমবার তীর্থযাত্রীদের নিয়ে বাসটি যাত্রা করে। আসিরে বাস ঢুকতেই এই ঘটনা ঘটে। বাসের ব্রেক কাজ না করায় এই দুর্ঘটনা বলে সূত্রের খবর।

ব্রেক না ধরায় স্থানীয় একটি সেতুর দেওয়ালে গিয়ে ধাক্কা মারে বাসটি। সৌদি আরবের সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্ট ঘটনাস্থলে ছুটে যায়। এলাকা একেবারে কর্ডন করে শুরু হয় উদ্ধারকাজ। সকলকেই উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। যদিও এর মধ্যে ২০ জনকে মৃত বলে ঘোষণা করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার মুহূর্তে বাসের ভিতর থেকে করুণ চিৎকার ভেসে আসছিল। ভিতরে অনেক বয়স্কও ছিলেন।