Donald Trump: প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন ট্রাম্প? মুখ খুললেন মার্কিন ধনকুবেরের উপদেষ্টা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Nov 12, 2022 | 12:51 PM

US Election: মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকানদের জয়ের পর প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পরে দৃঢ় প্রতিজ্ঞ এই সিদ্ধান্তের কথা সামনে এসেছে।

Donald Trump: প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন ট্রাম্প? মুখ খুললেন মার্কিন ধনকুবেরের উপদেষ্টা
গ্রাফিক্স: টিভি৯ বাংলা

ওয়াশিংটন: প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট তথা ধনকুবের ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) আগামী প্রেসিডেন্ট নির্বাচনে (US Presidential Election) লড়বেন কি না, তা আগামী সপ্তাহে জানা যাবে। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের ঘনিষ্ঠ সহযোগী এবং উপদেষ্টা জেসন মিলার জানিয়েছেন এক রেডিয়ো অনুষ্ঠানে শুক্রবার এই কথা জানিয়েছেন।

রেডিয়ো অনুষ্ঠানে হোয়াইট হাউজের প্রাক্তন উচ্চপদস্থ আধিকারিক জানিয়েছেন জেসন বলেন, “মঙ্গলবার ডোনাল্ড ট্রাম আনুষ্ঠানিকভাবে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের কথা ঘোষণা করবেন। যথাযথ পেশাদারিত্ব বজায় রেখে এই ঘোষণা করা হবে।” জেসন জানিয়েছেন শুক্রবারই তাঁর সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথা হয়েছে এবং নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বিতা করার বিষয় নিয়ে কোনও সংশয় নেই।

নির্বাচনে ট্রাম্পের লড়াই করা প্রসঙ্গে ইতিবাচক সুর শোনা গিয়েছে জেসনের মুখে। জেসন জানিয়েছেন ট্রাম্প তাঁকে বলেছেন, “নিশ্চিতভাবে বলতে পারি প্রেসিডেন্ট নির্বাচনে আমি লড়াই করব। আমি মানুষকে বোঝাতে চাই যে অন্যায়ভাবে আমাকে সরিয়ে দেওয়া হয়েছিল এবং দেশকে সঠিক পথে চালিত করার জন্য আমার আবার প্রেসিডেন্ট পদে ফিরে আসা প্রয়োজন।” প্রসঙ্গত ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়ার পর কারচুপির অভিযোগ তুলেছিলেন ট্রাম্প। এমনকী ট্রাম্প সমর্থকদের হোয়াইট হাউজ আক্রমণ আমেরিকার ইতিহাসের অন্যতম কালো অধ্যায়।

মঙ্গলবার ফ্লোরিডার মারা-এ-লাগো এস্টেটে প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের কথা ঘোষণা করতে পারেন ট্রাম্প। মিলার জানিয়েছেন, ফ্লোরিডার সমাবেশে বিপুল জনসমাগমের প্রত্যাশা করছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। এমনকী সেখানে চোখে পড়ার মতো সংবাদমাধ্যমের উপস্থিতি থাকবে বলেও মনে করা হচ্ছে। উল্লেখ্য, ২০১৬ ও ২০২০ সালের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের হয়ে কাজ করেছেন জেসন মিলার। এখনও তিনি ট্রাম্পের উপদেষ্টা হিসেবে কাজ চালিয়ে যাচ্ছেন।

মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকানদের জয়ের পর প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পরে দৃঢ় প্রতিজ্ঞ এই সিদ্ধান্তের কথা সামনে এসেছে। তখন ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে রাষ্ট্রপতি নির্বাচনে তাঁর লড়াই নিয়ে ট্রাম্প বলেছিলেন ‘অপেক্ষা করুন’। সরকার পরিচালনা নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে কাঠগড়ায় তুলেছেন ট্রাম্প।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla