Imran Khan : গদি হারিয়েও ধার কমেনি, ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশন বয়কটের ডাক পিটিআই-র

Imran Khan : সোমবার পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার কথা। অধিবেশনের আগেই ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (PTI) ন্যাশনাল অ্যাসেম্বলির এদিনের অধিবেশন বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে।

Imran Khan : গদি হারিয়েও ধার কমেনি, ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশন বয়কটের ডাক পিটিআই-র
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2022 | 4:21 PM

ইসলামাবাদ : বেশ কয়েক মাস ধরেই উত্তপ্ত পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতি। প্রতিদিন নয়া নাটকীয় মোড় আসছে পাকিস্তানের প্রধানমন্ত্রীর গদি ঘিরে। শনিবার মধ্যরাতে পাক ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশন হয়। সেখানে আস্থা ভোটে গদিচ্যুত হন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তারপর থেকেই জল্পনা শুরু হয় পরবর্তী পাক প্রধানমন্ত্রী কে হবেন। বিরোধীদের যুগ্ম প্রস্তাবে উঠে আসে পাকিস্তান মুসলিম লিগ- নওয়াজ এর প্রেসিডেন্ট শাহবাজ় শরিফের নাম। গতকাল তিনি প্রধানমন্ত্রী পদের জন্য মনোনয়ন জমাও দেন। সোমবার পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার কথা। এই অধিবেশনের আগেই ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (PTI) ন্যাশনাল অ্যাসেম্বলির এদিনের অধিবেশন বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে।

হবু পাক প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য সোমবার ন্যাশনাল অ্যাসেম্বলিতে অধিবেশন হওয়ার কথা। এই অধিবেশনের আগেই ইসলামাবাদের পার্লামেন্টের ভবনে পিটিআই এর পার্লামেন্ট পার্টির একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয় যে, ইমরান খান এবং ন্যাশনাল অ্যাসেম্বলির পিটিআই সদস্যরা এই অধিবেশনে উপস্থিত থাকবেন না। উল্লেখ্য, আস্থা ভোটের দিনও ন্য়াশনাল অ্য়াসেম্বলিতে পিটিআই এর কোনও সদস্যই উপস্থিত ছিলেন না। এই বৈঠকের পর ইমরান খান দাবি করেছেন যে,পাক প্রধানমন্ত্রী হওয়ার জন্য শাহবাজ়ের মনোনয়ন বাতিল করা না হলে ইমরান খান সহ পিটিআই সদস্যরা ন্যাশনাল অ্যাসেম্বলি থেকে পদত্যাগ করবেন। এদিকে পিটিআই-র কয়েকজন সদস্য তাঁদের টুইটার হ্যান্ডেলে দাবি করেছেন যে, পিটিআই এর চেয়ারম্যানের কাছে তাঁরা ইতিমধ্যেই ন্য়াশনাল অ্যাসেম্বলি থেকে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

এদিকে, প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে পিটিআইও পিছু হটেনি। আস্থা ভোটে ভরাডুবি হলেও আশায় বুক বেঁধেছে পিটিআই। পিটিআই এর ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশিকে সামনের সারিতে রেখে যুদ্ধে নেমেছে ইমরান খানের দল। এদিনের পাক প্রধানমন্ত্রী নির্বাচনের ঘোড়দৌড়ে অংশ নিয়েছেন মেহমুদ কুরেশিও। ইমরান খানের সরকারে বিদেশমন্ত্রকের দায়িত্ব সামলানো কুরেশি পিটিআই এর তরফে প্রধানমন্ত্রী হওয়ার নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন।

আরও পড়ুন : Sri Lanka Economic crisis : শ্রী ‘হারা’ লঙ্কা! কোভিডের চেয়ে বেশি মৃত্যু হতে পারে অর্থনৈতিক সংকটে!