Nashville shooting: ভয়াবহ হত্যালীলা কোন পথে এগোবে, আগেভাগেই সবটা ম্যাপে আঁকা ছিল বন্দুকবাজের

Nashville school shooting: সংবাদসংস্থা রয়টার্সের খবর অনুযায়ী, যে প্রাইভেট ক্রিশ্চিয়ান স্কুলে বন্দুকবাজের হামলা হয়েছে, ম্যাপে তার ঢোকার দরজা থেকে শুরু করে ভবনের প্রতিটি কোণের ছবি রয়েছে।

Nashville shooting: ভয়াবহ হত্যালীলা কোন পথে এগোবে, আগেভাগেই সবটা ম্যাপে আঁকা ছিল বন্দুকবাজের
ন্যাশভিলের স্কুলে বন্দুকবাজের হানা।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 6:57 AM

ওয়াশিংটন: আমেরিকার স্কুলে বন্দুকবাজের (Nashville Police) হামলায় তিন শিশু-সহ ৬ জনের মৃত্যু হয়েছে সোমবার। এই ঘটনায় সন্দেহভাজন আততায়ীর পরিচয় সামনে এসেছে। গোটা ঘটনা যে অত্যন্ত পরিকল্পনামাফিক করা হয়েছে, তাও জানতে পেরেছে ন্যাশভিলে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৮ বছর বয়সী অড্রে এলিজাবেথ হেল এই ঘটনার মাথা। সে এই হত্য়াকাণ্ড ঘটানোর আগে একটি ম্যাপ তৈরি করেছিল। হাতে আঁকা সেই ম্যাপে স্কুলের বিস্তারিত ছিল। নজরদারি থেকে কোন পথে প্রবেশ করবে, সব কিছুরই উল্লেখ রয়েছে ম্যাপটিতে। ন্যাশভিলে পুলিশের তরফে জানানো হয়েছে, ‘আমরা একটি ম্যানিফেস্টো পেয়েছি। সঙ্গে একটি ম্যাপও পাওয়া গিয়েছে। কীভাবে এই ঘটনা ঘটানো হবে ছবি সহযোগে তার উল্লেখ রয়েছে সেখানে। আমরা জানতে পেরেছি দু’টি AR-এর মতো অস্ত্র ছিল, একটি রাইফেল, একটি AR-স্টাইল পিস্তল। একটি হাতবন্দুকও ছিল আততায়ীর সঙ্গে। তা দিয়েই এই হিংসালীলা চলে।’ এই ঘটনার সঙ্গে যুক্তরা ন্যাশভিলেরই বাসিন্দা বলে জানতে পেরেছে পুলিশ। এই বন্দুকবাজদের হিংসার বিরুদ্ধে রুখে দাঁড়াতে বার্তা দিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, হামলার অস্ত্র নিষিদ্ধ করার জন্য আবারও কংগ্রেসে অনুরোধ করবেন তিনি।

সংবাদসংস্থা রয়টার্সের খবর অনুযায়ী, যে প্রাইভেট ক্রিশ্চিয়ান স্কুলে বন্দুকবাজের হামলা হয়েছে, ম্যাপে তার ঢোকার দরজা থেকে শুরু করে ভবনের প্রতিটি কোণের ছবি রয়েছে। শুধু তাই নয়, এই ম্যাপ দেখে পুলিশের হাতে উঠে এসেছে আরও এক তথ্য। শুধু এই স্কুলটিই নয়, আরও একাধিক জায়গায় হামলা চালানোই লক্ষ্য ছিল আততায়ীর।

সোমবার সকাল সাড়ে দশটা নাগাদ ন্যাশভিলে কভেন্যান্ট স্কুলে এক বন্দুকবাজ হামলা চালায়। ন্যাশভিলে পুলিশ টুইটারে লেখে,  ‘বার্টন হিলসের কভেন্যান্ট প্রেসবিটারিয়ান চার্চের আওতাধীন কভেন্যান্ট স্কুলে এক বন্দুকবাজ হামলা চালিয়েছে।’ পুলিশের পাশাপাশি এফবিআই, ফায়ার আর্মস অ্যান্ড এক্সপ্লোসিভস ব্যুরোর ন্যাশভিলে শাখার এজেন্টদেরও মোতায়েন করা হয় উদ্ধারকাজে।