Alcohol Habbit In Japan : মদ্যপানে অনিহা তরুণ প্রজন্মের! চাহিদা বাড়াতে প্রতিযোগিতার আয়োজন সরকারের

Alcohol Habbit In Japan : জাপানে কমছে মদ্যপানের পরিমাণ। এবার মদ্যপানে তরুণ প্রজন্মের আগ্রহ ফিরিয়ে আনতে এবার প্রতিযোগিতার আয়োজন করেছে জাপান সরকার।

Alcohol Habbit In Japan : মদ্যপানে অনিহা তরুণ প্রজন্মের! চাহিদা বাড়াতে প্রতিযোগিতার আয়োজন সরকারের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2022 | 4:43 PM

টোকিও : জাপানে কমছে মদ্যপানের পরিমাণ। সেদেশের তরুণরা যথেচ্ছ মদ্যপান করছেন না। আর তা নিয়েই চিন্তায় জাপান সরকার। জাপানের রাজস্বের একটা বড় অংশ এই মদ বিক্রি করেই আদায় করে জাপান সরকার। তবে ক্রমশ কমেছে মদ বিক্রি। জাপানের একাধিক সমীক্ষায় উঠে এসেছে, করোনা অতিমারির সময় সেদেশের তরুণ প্রজন্মের মদ্যাভাসে পরিবর্তন এসেছে। জীবনশৈলীর পরিবর্তনে বদল এসেছে মদ্যপানের অভ্যাসেও। তবে তরুণদের মদের প্রতি অনিহার ফলে দেশের অর্থনীতিতে পড়ছে প্রভাব। মদ্যপানে তরুণদের মন ফিরিয়ে আনতে বিকল্প পথের খোঁজ করে চলেছে জাপান সরকার। সেই উদ্দেশ্যে একটি নয়া অভিযানের সূচনাও করা হয়েছে।

তরুণদের মদ্যপানে উৎসাহিত করার জন্য জাপান সরকারের তরফে বিভিন্ন প্রতিযোগিতা চালু করা হয়েছে। জাপানের ‘ন্যাশনাল ট্যাক্স এজেন্সি’ (NTA) তত্ত্বাবধানে একটি প্রচারাভিযান শুরু করা হয়েছে। এই অভিযানের নাম ‘সেক ভাইভা’। এই অভিযানের মূল উদ্দেশ্যই হল দেশের তরুণ প্রজন্মের মধ্যে মদের চাহিদা বৃদ্ধি করা। এছাড়াও দেশের সব ধরনের মদের প্রচার করার পরিকল্পনা নিয়েই এই অভিযানে শুরু করেছে সরকার। এর জন্য প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে। সব ধরনের মদকে আরও জনপ্রিয় করে তুলতে সেদেশের ২০ থেকে ৩৯ বছর বয়সের নাগরিকদের বিভিন্ন প্রস্তাব বা পরামর্শ দেওয়ার ডাক দিয়েছে জাপান সরকার।

এই প্রতিযোগিতায় ‘নতুন পণ্য ও ডিজাইন’ নিয়ে পরামর্শের ডাক দেওয়া হয়েছে। যে অংশগ্রহণকারী শ্রেষ্ঠ পরামর্শ দেবেন তিনিই হবেন এই প্রতিযোগিতার বিজয়ী। এই প্রতিযোগিতা চলবে ৯ সেপ্টেম্বর অবধি। এই প্রতিযোগিতার অন্তিম পর্ব নভেম্বরে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে। ট্যাক্স অফিসের তরফে জানানো হয়েছে, বিজয়ী হবেন তাঁকে সরকারে তরফে টাকা ও অন্য়ান্য সাহায্য় দেওয়া হবে।