Viral Video: এও সম্ভব! জ্বলন্ত চিড়িয়াখানা থেকে ক্যাঙারুদের বাঁচিয়ে ‘হিরো’ ইউক্রেনীয় যুবক, দেখুন ভিডিয়ো

Kharkiv Zoo: রাশিয়ান আক্রমণের মুখে গোটা ইউক্রেন তছনছ হয়ে গিয়েছে। চারিদিকে শুধুই ধ্বংসের ছবি। এই অবস্থাতেও রাশিয়ান গোলাবর্ষণে আগুন লেগে যাওয়া জ্বলন্ত চিড়িয়াখানা থেকে ৮ টি ক্যাঙারু উদ্ধার করেছেন এক ইউক্রেনীয় ব্যক্তি।

Viral Video: এও সম্ভব! জ্বলন্ত চিড়িয়াখানা থেকে ক্যাঙারুদের বাঁচিয়ে 'হিরো' ইউক্রেনীয় যুবক, দেখুন ভিডিয়ো
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2022 | 1:32 PM

কিয়েভ: রাশিয়া-ইউক্রেন লড়াই (Russia-Ukraine War) ইতিমধ্যেই একমাস অতিক্রম করেছে। দু’দেশের শীর্ষস্তর থেকে একাধিকবার আলোচনার টেবিলে বসা হলে পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আসেনি। রাশিয়া ইউক্রেনে ক্রমাগত গোলাবর্ষণ করেই চলেছে। ইতিমধ্যে অসংখ্য রুশ সেনা (Russian Army) এই রক্তক্ষয়ী যুদ্ধে প্রাণ হারিয়েছে। মারা গিয়েছে ইউক্রেনের অসংখ্য সাধারণ মানুষ ও সেনা জওয়ান। এই যুদ্ধ-ত্রাসের মাঝেও ইউরোপীয় দেশ থেকে এমন কিছু ছবি ও ভিডিয়ো উঠে আসছে, যা দেখে আপনার মন ভাল হয়ে যেতে বাধ্য। ক্ষুদ্র স্বার্থ নিয়ে যখন দুই দেশের মধ্যে এই রকম যুদ্ধ চলছে, তখনও মানবিকতা ভুলে যাননি অনেকে। এমনকী মানবিকতার খাতিরে অনেকেই জীবনের ঝুঁকি নিতে পিছপা হন না। এমনই এক ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে।

রাশিয়ান আক্রমণের মুখে গোটা ইউক্রেন তছনছ হয়ে গিয়েছে। চারিদিকে শুধুই ধ্বংসের ছবি। এই অবস্থাতেও রাশিয়ান গোলাবর্ষণে আগুন লেগে যাওয়া জ্বলন্ত চিড়িয়াখানা থেকে ৮ টি ক্যাঙারু উদ্ধার করেছেন এক ইউক্রেনীয় ব্যক্তি। খারকিভের ফেলম্যান ইকোপার্ক চিড়িয়াখানাতে রুশ সশস্ত্র বাহিনীর আক্রমণে আগুন লেগে গিয়েছিল। আগুন লেগে যাওয়ার কারণে মারাত্মক অসহায়তার মধ্যে পড়েছিল ওই ক্যাঙারু গুলি। একটি ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, এক ব্যক্তি ওই চিড়িয়াখানা থেকে ৮ টি ক্যাঙারু উদ্ধার করেছেন। ক্যাঙারুগুলি উদ্ধারের পর নিজের গাড়িতে চাপিয়ে সেগুলিকে নিরাপদ স্থানে নিয়ে গিয়েছেন। সেন্টার অব সিভিল লিবারিটিজের প্রধান অলেক্সান্দ্রা মাতভিচুক সোশ্যাল মিডিয়াতে ভিডিয়ো দিয়েছিলেন। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ওই ভিডিয়ো ভাইরাল।

নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ওই ব্যক্তিকে ধন্যবাদ জানিয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তারা জানিয়েছেন, অবলা জীবদের সেখান থেকে উদ্ধারের জন্য চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। কর্তৃপক্ষ জানিয়েছে, রাশিয়ান বোমাবর্ষণ শুরু হওয়ার পর থেকেই চিড়িয়াখানায় থাকা জীবজন্তুদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু হয়েছিল। যে সব কর্মী ও ভলেন্টিয়াররা পশুদের প্রাণ বাঁচিয়েছেন, ফেসবুক পেজ থেকে তাদেরও ধন্যবাদ দেওয়া হয়েছে।

আরও পড়ুন Taliban Restricts Women to Solo Travel: মহিলাদের ‘ডানা’ ছাঁটতে নয়া ফতেয়া তালিবানের, পুরুষসঙ্গী ছাড়া উঠতে দেওয়া হবে না বিমানে!