Watch Video: ‘দোস্তি গেহরি হ্যায়’, হিন্দিতে ভারত-মলদ্বীপের বন্ধুত্ব নিয়ে মন্তব্য দ্বীপরাষ্ট্রের মন্ত্রীর

Watch Video: মলদ্বীপকে ১০০ মিলিয়ন ডলারের অর্থ সাহায্য় দিয়েছে ভারত। তারপর মলদ্বীপ-ভারতের বন্ধুত্বের কথা হিন্দিতে তুলে ধরলেন সেদেশের বিদেশমন্ত্রী।

Watch Video: 'দোস্তি গেহরি হ্যায়', হিন্দিতে ভারত-মলদ্বীপের বন্ধুত্ব নিয়ে মন্তব্য দ্বীপরাষ্ট্রের মন্ত্রীর
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 10:07 AM

 মালে : ভারতের সাহায্যে আপ্লুত হয়ে এক অভিনব উপায়ে ধন্যবাদ জ্ঞাপন করলেন মলদ্বীপের বিদেশমন্ত্রী (Maldives Foreign Minister) আবদুল্লা শাহিদ (Abdulla Shahid)। তিনি একটি ভিডিয়ো বার্তা নিজের টুইটারে পোস্ট করেন। সেই ভিডিয়োতে তিনি মলদ্বীপ ও ভারতের মধ্যেকার নিবিড় সম্পর্ক তুলে ধরেন। তবে এই ভিডিয়োর বিশেষত্ব এটা নয়। তাঁকে এই ভিডিয়োতে কিছু কথা হিন্দিতে বলতে শোনা গিয়েছে। যখন মলদ্বীপ অর্থনৈতিক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিল সেই সময় ভারতের তাদের দিকে অর্থনৈতিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল। তাদের ১০০ মিলিয়ন মার্কিন ডলার দিয়ে পাশে দাঁড়িয়েছিল ভারত। মলদ্বীপের দুঃসময়ে ভারত তাদের পাশে থাকার জন্য তারা ভারতকে ধন্যবাদ জানিয়েছে।

মলদ্বীপের বিদেশমন্ত্রী টুইট করেছেন, ‘ধন্যবাদ ভারত সময় মতো ১০০ মিলিয়ন ডলারের আর্থিক সাহায্যের জন্য। এটা আমাদের মধ্যে বন্ধনের শক্তি। এর ফলে মলদ্বীপ ভারত পার্টনারশিপ এগিয়ে যাবে এবং আরও মজবুত হবে।’ মলদ্বীপের বিদেশ মন্ত্রকে আয়োজিত একটি অনুষ্ঠানে আব্দুল্লাহ শাহিদের হাতে একটি প্রতীকী চেক তুলে দেন ভারতের হাই কমিশনার মুনু মহাওয়ার। সেই চেক তুলে দেওয়ার ছবিটিও টুইটারে পোস্ট করেছেন বিদেশমন্ত্রী। ভারতের বিদেশমন্ত্রী এস.জয়শঙ্কর ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

এই টুইটেই একটি ভিডিয়োও পোস্ট করেছিলেন আব্দুল্লাহ শাহিদ। সেই ভিডিয়োতে হিন্দিতে কথা বলতে শোনা গিয়েছে তাঁকে। তিনি হিন্দিতে মলদ্বীপ ও ভারতের মধ্যেকার বন্ধুত্ব নিয়ে বলেন। তিনি হিন্দিতে বলেছেন, ‘দোস্তি গেহরি হ্যায় (আমাদের বন্ধুত্ব খুব মজবুত)- সে জন্যই তা ফল দিয়েছে। আমাদের বন্ধুত্ব গভীর- তাই সকলেই আমাদের এই বন্ধুত্বের প্রশংসা করেন। সময়ের মতো বন্ধুত্বও চলতে থাকে, এবং যদি আমাদের মতো বন্ধুত্ব হয় তাহলে তা ইতিহাস তৈরি করে।’ এদিকে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর বলেছেন, এক অপরের কল্যাণের জন্য চিন্তা করা এবং প্রত্যেক মুহূর্তে দুই দেশের স্বার্থের কথা ভাবা এই পার্টনারশিপের অংশ।