যেন আরও একটা ৯/১১! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল, খোঁজ নেই বহু বাসিন্দার

ভগ্ন বহুতল থেকে ক্রেনে করে উদ্ধার করা হচ্ছে বাসিন্দাদের।

যেন আরও একটা ৯/১১! হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল, খোঁজ নেই বহু বাসিন্দার
এই সেই অভিশপ্ত বহুতল
Follow Us:
| Updated on: Jun 24, 2021 | 11:45 PM

মিয়ামি: আচমকা একটা ভয়ঙ্কর আওয়াজ। জানালা দিয়ে তাকিয়ে প্রতিবেশী দেখেন, চারপাশ ধুলোয় ঢাকা। প্রথমটায় মনে হয় ঝড় এসেছে বুঝি। কিন্তু একটু সময় যেতেই বোধগম্য হয় ব্যাপারটা। গুঁড়িয়ে গিয়েছে বিশাল বহুতলের একটা অংশ। কেউ কিছু বুঝে ওঠার আগেই ধুলিস্যাৎ সব কিছু। এমনই মর্মান্তিক দৃশ্যের সাক্ষী হল মিয়ামি। তৎপরতার সঙ্গে চলছে উদ্ধারকাজ। অন্তত ৫১ জনের কোনও খোঁজ পাওয়া যায়নি।

ফ্লোরিডার মিয়ামিতে অবস্থিত ওই ১২ তলা বিল্ডিং-এর একটা দিক গুঁড়িয়ে গিয়েছে। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যায় উদ্ধারকারী দল। দুর্ঘটনার সময় কত জন ওই বিল্ডিং-এ উপস্থিত ছিলেন, তা স্পষ্ট নয়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ৫১ জন রয়েছেন ধ্বংসস্তূপের নীচে। উদ্ধারকারীরা ৩৫ জনকে জীবীত অবস্থায় উদ্ধার করেছেন ধ্বংসস্তূপের তলা থেকে। তাঁদের হাসপাতালের পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। ঘটনাস্থল পরিদর্শনে যান ফ্লোরিডার গভর্নর রন ডেসান্টিস। তিনি জানিয়েছে, তল্লাশি ও উদ্ধারকাজ চলছে। ক্রেনে করে বের করে আনা হচ্ছে ওই বহুতলের বাকি সদস্যদের।

আরও পড়ুন: প্রত্যেকদিন গড়ে ২৮৩ জন পাকিস্তানিকে বের করে দেওয়া হয় বিশ্বের বিভিন্ন দেশ থেকে

পুলিশ জানিয়েছে ওই বহুতলের ঠিকানা ৮৭৭৭ কলিনস অ্যাভিনিউ। সমুদ্রের কাছেই ওই বহুতলে ১০০টি অ্যাপার্টমেন্ট রয়েছে। ১৯৮১ সালে তৈরি হয়। এক প্রত্যক্ষদর্শি জানিয়েছেন, তিনি সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন, সেই সময় এই ঘটনা ঘটে। তিনি জানান, আচমকা একটা আওয়াজ শুনে পিছন ফিরে তাকিয়ে হতবাক হয়ে যান কিছুক্ষণের জন্য। তিনি ও তাঁর ভাই সঙ্গে সঙ্গে ছুটে যান। তিনি বলেন, ‘আমার একটাই কথা মাথায় আসছিল। এটা কি হল!’ এক মহিলা নিরাপত্তারক্ষী বেরিয়ে এসে বলেন ‘বিল্ডিংটা ভেঙে পড়েছে।’ তাঁর চোখে মুখেও তখন আতঙ্কের ছাপ। ওই প্রত্যক্ষদর্শী বলেন, ‘ঠিক যেন একটা ৯/১১ দেখলাম।’