Russia-Ukraine War: ‘স্মার্টফোন প্রাণ বাঁচিয়ে দিল’, শত্রুর গুলি থেকে কী ভাবে বাঁচলেন ইউক্রেনীয় সেনা, দেখুন ভিডিয়ো

Viral Video: ইউক্রেনীয় সেনার এক জওয়ানকে কান ঘেঁষে বেরিয়ে গিয়েছে নির্মম মৃত্যু। একটি মোবাইল ফোন দিয়েই রাশিয়ার ছোড়া গুলি আটকে দিয়েছেন ওই জওয়ান।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Apr 20, 2022 | 1:07 PM

কিয়েভ: প্রায় ২ মাস হলে এল, রাশিয়ার-ইউক্রেন যুদ্ধ (Russia-Ukraine War) থামার কোনও লক্ষণ নেই। দুই দেশের শীর্ষস্তরের মধ্যে একাধিকবার বৈঠক হলেও এখনও অবধি কোনও সমঝোতা সূত্রে বের হয়নি। রুশ আক্রমণের মুখে ইউক্রেনের বিধ্বস্ত অবস্থা হলেও প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কির (Volodymyr Zelenskyy) নেতৃত্বে এখনও দাঁতে দাঁত চেপে লড়াই করছে ইউক্রেন। রাশিয়ার যখন ইউক্রেন সীমান্ত সেনা মোতায়েন করেছিল, সেই সময়ই আমেরিকা, ফ্রান্স, ব্রিটেনের মতো পশ্চিমী দেশগুলি রাশিয়ার তীব্র নিন্দায় সরব হয়েছিল। কিন্তু যুদ্ধ শুরুর পর সেভাবে তাদের কাউকেই ইউক্রেনের পাশে দাঁড়াতে দেখা যায়নি। ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পর বেশ কিছু হৃদয় বিদারক দৃশ্য সামনে এসেছে, সোশ্যাল মিডিয়া মারফত গোটা বিশ্ব দেখেছে বেশ কিছু অবাক করা ভিডিয়ো। এমনই এক ভিডিয়ো সামনে এসেছে যা দেখে অনেকেই অবাক হয়ে গিয়েছেন। ইতিমধ্যেই ওই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে।

ইউক্রেনীয় সেনার এক জওয়ানকে কান ঘেঁষে বেরিয়ে গিয়েছে নির্মম মৃত্যু। একটি মোবাইল ফোন দিয়েই রাশিয়ার ছোড়া গুলি আটকে দিয়েছেন ওই জওয়ান। এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে প্রকাশ পাওয়ার সঙ্গে সঙ্গেই ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। জানা গিয়েছে, রুশ সেনা ওই ইউক্রেনীয় জওয়ানকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল। কিন্তু বরাতজোরে তিনি প্রাণে বেঁচে গিয়েছেন। তাঁর কাছে থাকা মোবাইল ফোনটি ৭.৬৩ মিলিমিটারের গুলিতে বিদ্ধ হয়েছে। মোবাইল ফোনে গুলিটি এখনও আটকে রয়েছে। ভিডিয়োতে দেখা গিয়েছে ওই ইউক্রেনীয় সেনা মোবাইল ফোনটি উচুঁ করে দেখিয়ে বলছেন, “স্মার্টফোন আমার জীবন বাঁচিয়ে দিল।”

আরও পড়ুন  Sri Lanka Economic Crisis : আর্থিক সংকটের মধ্যেই অমানবিকতার নজির শ্রীলঙ্কায়, প্রতিবাদীদের ‘কণ্ঠরোধ’ করতে চলল গুলি, মৃত ১

আরও পড়ুন Boris Johnson : শেষমেশ ভুল স্বীকার, কোভিড লকডাউনের সময় পার্টি করায় পার্লামেন্টে ক্ষমা চাইবেন প্রধানমন্ত্রী

Follow us on

Click on your DTH Provider to Add TV9 BANGLA