Russia-Ukraine Conflict: রাশিয়ান আক্রমণের মা-বাবার উদ্দেশে ‘শেষ বার্তা’ ইউক্রেনিয় জওয়ানের, ভাইরাল ভিডিয়ো

Russia-Ukraine Conflict: সকাল থেকে রাশিয়ার আক্রমণের মুখে কেঁপে ওঠে ইউক্রেনের বিমানবন্দর ও রানওয়ে। রুশ প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, তাদের বিমান হানায় ইউক্রেন যথেষ্টই ক্ষতিগ্রস্ত হয়েছে।

Russia-Ukraine Conflict: রাশিয়ান আক্রমণের মা-বাবার উদ্দেশে 'শেষ বার্তা' ইউক্রেনিয় জওয়ানের, ভাইরাল ভিডিয়ো
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 24, 2022 | 8:37 PM

কিয়েভ: সকাল থেকে সারা বিশ্বের নজরে ছিল দক্ষিণ ইউরোপের দিকে। ভোরের আলো ফোটার আগেই ইউক্রেনকে আক্রমণ করেছে রাশিয়া (Russia-Ukraine Conflict)। ভ্লাদিমির পুতিন (Vladimir Putin) যাবতীয় জল্পনা সত্যি করেছেন দেখে ইউক্রেনের বন্ধু দেশগুলির তীব্র প্রতিক্রিয়া আসছিল। তবে রাশিয়ান আগ্রাসন বিন্দুমাত্র কমেনি বরং বেড়েছে। তিন দিক থেকে রাশিয়া আক্রমণ করলেও মাথা না ঝোঁকানোর বার্তা দিয়েছিল ইউক্রেন। ইউক্রেন নেতৃত্ব জানিয়েছে রাশিয়ার আক্রমণে ইতিমধ্যেই ৪০ জন ইউক্রেনিয় মারা গিয়েছেন। পূর্ব, উত্তর ও দক্ষিণ দিক থেকে রাশিয়া ইউক্রেনকে আক্রমণ করেছিল, সেই কারণে একে পূর্ণ যুদ্ধ হিসেবেই মনে করছে ইউক্রেন। ক্রমশই পরিস্থিতি হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে, সেই আবহেই এক ইউক্রেনিয়ান জওয়ানের ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ছোট ভিডিয়ো বার্তা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ার দেওয়ালে দেওয়ালে ছড়িয়ে পড়েছে। ওই ইউক্রেনিয় জওয়ানের ভিডিয়ো বার্তায় অনেকের মন ভার আক্রান্ত হয়ে পড়েছে। রাশিয়ার আগ্রাসনের মধ্যেই নিজের মা-বাবার কথাই মনে পড়েছে সেনাতে কর্মরত ওই যুবকের। ভিডিয়ো বার্তায় তিনি জানিয়েছেন, ‘মা,বাবা আমি তোমাদের ভালবাসি।’

সকাল থেকে রাশিয়ার আক্রমণের মুখে কেঁপে ওঠে ইউক্রেনের বিমানবন্দর ও রানওয়ে। রুশ প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, তাদের বিমান হানায় ইউক্রেন যথেষ্টই ক্ষতিগ্রস্ত হয়েছে। আধিকারিকরা জানিয়েছেন, ইউক্রেনিয়ান সেনা রাশিয়ান আক্রমণকে কোনওভাবেই প্রতিহত করার চেষ্টা করেছেন না। সকালের রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ডনবাসে ‘বিশেষ অভিযান’ চালানোর চেষ্টা চালিয়েছে। কালো ধোয়ায় চারিদিক ঢেকে গিয়েছে। দেশ জুড়ে ত্রাহি ত্রাহি রব, শয়ে শয়ে মানুষ রাজধানী কিয়েভ ছেড়ে বেরিয়ে যাচ্ছেন। যুদ্ধের এই আবহে ইউক্রেনিয় সেনার ভাইরাল হওয়া ভিডিয়ো নিঃসন্দেহে মন খারাপ করে দেয়।

আরও পড়ুন   Supreme Court: ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানাল সুপ্রিম কোর্ট

আরও পড়ুন  Russia-Ukraine Conflict: ইউক্রেনে আটকে ভারতীয়রা, কবে হবে উদ্ধার, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী