Bomb Blast in Peshawar Pakistan: পাকিস্তানে আত্মঘাতী জঙ্গি হানা, পেশোয়ারের মসজিদে ভয়বাহ বিস্ফোরণ, মৃত ৩০

Pakistan Blast: সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পেশোয়ার শহরের পুলিশ প্রধান মহম্মদ আইজাজ খান জানিয়েছেন, দুই জন হামলাকারী মন্দিরে ঢোকার চেষ্টা করেন। সেখানে উপস্থিত দুই পুলিশ কর্মীর ওপর আততায়ীরা গুলি চালিয়েছেন।

Bomb Blast in Peshawar Pakistan: পাকিস্তানে আত্মঘাতী জঙ্গি হানা, পেশোয়ারের মসজিদে ভয়বাহ বিস্ফোরণ, মৃত ৩০
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2022 | 3:50 PM

পেশোয়ার: পাকিস্তানের বিরুদ্ধে বারবার জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদীদের মদত দেওয়া অভিযোগ উঠেছে। ভারত বিরুদ্ধে জঙ্গিদের প্রশয় দেওয়ার অসংখ্য প্রমাণ পাকিস্তান সরকারের হাতে তুলে দেওয়া হলেও তারা কোনও পদক্ষেপ নেয়নি। পাকিস্তান সরকার, গুপ্তচর সংস্থা আইএসআই ও পাক সেনাবাহিনী বারবার জঙ্গিদের মদত দিলেও খোদ পাকিস্তানও অসংখ্যবার জঙ্গি নিশানায় থেকেছে। শুক্রবার এমনই এক জঙ্গি হানার শিকার হল পাকিস্তান। শুক্রবারের প্রার্থনা চলাকালীন পেশোয়ারের কোছা রিসালদার এলাকায় এক মসজিদে ভয়াবহ বিস্ফোরণ হয়। বিস্ফোরণে ইতিমধ্যেই ৩০ জন মারা গিয়েছেন এবং এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী ৫০ জন আহত হয়েছেন। আহত ও মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পেশোয়ার শহরের পুলিশ প্রধান মহম্মদ আইজাজ খান জানিয়েছেন, দুই জন হামলাকারী মন্দিরে ঢোকার চেষ্টা করেন। সেখানে উপস্থিত দুই পুলিশ কর্মীর ওপর আততায়ীরা গুলি চালিয়েছেন। গুলিতে এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে এবং অপর এক পুলিশকর্মী গুরুতর আহত হয়েছেন। খান জানিয়েছেন, গুলি চালনার ঘটনার পরই মসজিদ বিস্ফোরণে শব্দে কেঁপে ওঠে। সাংবাদিকদের ওই পুলিশ আধিকারিক জানিয়েছেন বিস্ফোরণের ফলে অনেকেই আহত হয়েছেন এবং পুলিশের একটি বড় দল ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। আইজাজ খানের মতে, বিস্ফোরণের কারণ ও কী ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছিল, এখনই তা বলা সম্ভব নয়। তবে কোনও তথ্য পেলে সাংবাদিকদের তা জানানো হবে।

মসজিদে বিস্ফোরণের পর সেখানে পুলিশের পাশাপাশি পাকিস্তান সেনা বাহিনীর দলও পৌঁছে গিয়েছে বলেই জানা যাচ্ছে। বিস্ফোরণস্থল ঘিরে ফেলা হয়েছে। ঘটনাস্থলে ইতিমধ্যেই বোম্ব স্কোয়াড পৌঁছে গিয়েছে এবং এলাকা পরিদর্শন করে দেখছে সেখানে আর কোনও বোমা আছে কিনা। বোমা বিস্ফোরণে আহতদের পেশোয়ারের লেডি রিডিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সূত্রের খবর, বিস্ফোরণে আহত অনেকের অবস্থাই আশঙ্কাজনক। পুলিশ জানিয়েছে এটি একটি আত্মঘাতী জঙ্গি হানা ছিল। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বিস্ফোরণের তীব্র নিন্দা করেছেন।

আরও পড়ন Russia-Ukraine Conflict: ‘আমার কাঁধে গুলি লেগেছিল…’, ভয়াবহ অভিজ্ঞতার কথা জানালেন ইউক্রেনে গুলবিদ্ধ ভারতীয় ছাত্র