Draupadi Murmu Pays Tribute to Queen Elizabeth II : রানিকে শ্রদ্ধা জ্ঞাপন মুর্মুর, আগামীকাল থাকবেন শেষকৃত্যে

Draupadi Murmu : রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগ দিতে তিন দিনের সফরে লন্ডন গিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। আগামীকাল যোগ দেবেন অন্ত্যোষ্টিক্রিয়ায়।

Draupadi Murmu Pays Tribute to Queen Elizabeth II : রানিকে শ্রদ্ধা জ্ঞাপন মুর্মুর, আগামীকাল থাকবেন শেষকৃত্যে
ছবি সৌজন্যে : ANI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2022 | 10:24 PM

লন্ডন : প্রয়াত হয়েছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ। রাজকীয়ভাবে তাঁর শেষকৃত্যের আয়োজন করা হয়েছে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা রানির অন্ত্যোষ্টিক্রিয়ায় যোগ দিতে ব্রিটেনে গিয়েছেন। ভারতের তরফে লন্ডনে গিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রানির শেষকৃত্যে যোগ দিতে তিনি তিন দিনের সফরে লন্ডনে এসেছেন। গতকালই তিনি লন্ডনে পৌঁছোন। আর আজ রবিবার তিনি লন্ডনের ওয়েস্টমিনস্টার হলে গিয়েছেন তিনি।

এই ওয়েস্টমিনস্টার হলের মধ্যেই কফিনে শায়িত রয়েছেন ব্রিটেনের রানি। স্বাধীন ভারতের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এদিন সেখানে গিয়েই শ্রদ্ধা জানালেন রানিকে। সোমবার রানির শেষকৃত্যেও অংশ নেবেন তিনি। ভারত সরকারের তরফে তিনি এদিন শোক জ্ঞাপনও করেন। আগামীকাল রানির শেষকৃত্যের জন্য বিশাল আয়োজন করা হয়েছে। তাঁকে বিদায় জানাতে আগামীকাল লন্ডনে হাজির থাকবেন প্রায় ৫০০ জন রাষ্ট্রনেতা ও রাজা-রানিরা।

রানির অন্ত্যোষ্টিক্রিয়ায় উপস্থিত রাষ্ট্রনেতারদের জন্য আলাদাভাবে আয়োজন করা হয়েছে। তাঁদের জন্য লন্ডনের ল্যাঙ্কাস্টার হাউসে থাকা খাওয়ার বন্দোবস্ত করা হয়েছে। উল্লেখ্য, রানির শেষকৃত্যে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও। কিন্তু তিনি উজবেকিস্তানের সমরখন্দে এসসিও সামিটে যোগ দেওয়ার জন্য এই অনুষ্ঠানে যোগ দিতে পারবেন না বলে জানা গিয়েছিল। তাই ভারতের সাংবিধানিক প্রধান হিসেবে দ্রৌপদী মুর্মু উপস্থিত থাকবেন বলে স্থির হয়।