Prince Harry Snubs at Queen : রানির নিমন্ত্রণ খারিজ, দাদু প্রিন্স ফিলিপের মেমোরিয়ালে উপস্থিত থাকবেন না হ্যারি!

Prince Harry Snubs at Queen : রানি এলিজাবেথ II কে অপমানের অভিযোগ উঠল প্রিন্স হ্যারির বিরুদ্ধে। তিনি জানিয়েছেন, তাঁর দাদু প্রিন্স ফিলিপের মেমোরিয়াল সার্ভিসে উপস্থিত থাকবেন না প্রিন্স হ্যারি।

Prince Harry Snubs at Queen : রানির নিমন্ত্রণ খারিজ, দাদু প্রিন্স ফিলিপের মেমোরিয়ালে উপস্থিত থাকবেন না হ্যারি!
প্রিন্স হ্যারি (ছবি সৌজন্যে : টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 9:07 PM

লন্ডন : রানি এলিজাবেথ II কে অপমানিত করার অভিযোগ উঠল প্রিন্স হ্যারির বিরুদ্ধে। এদিন প্রিন্স হ্যারি জানিয়েছেন যে রানি এলিজাবেথ II এর প্রয়াত স্বামীর স্মরণসভায় (Memorial Service) উপস্থিত থাকতে পারবেন না তিনি। ২৯ মার্চ ওয়েস্টমিনস্টারে প্রয়াত প্রিন্স ফিলিপের মেমোরিয়াল সার্ভিস হওয়ার কথা। কিন্তু এক মুখপাত্র এই বিষয়ে নিশ্চিত করেছেন যে প্রিন্স হ্যারি এই স্মরণসভায় উপস্থিত থাকতে পারবেন না। দুই সপ্তাহ পরেই নেদারল্যান্ডসে ইনভিকটাস গেমস অনুষ্ঠিত হবে। তিনি সেখানেই যোগ দিতে যাবেন বলে জানা গিয়েছে। প্রিন্স ফিলিপরে স্মরণসভায় উপস্থিত না থাকার কথা বলায় তিনি রানি এলিজাবেথের আমন্ত্রণ অগ্রাহ্য করেছেন। এই পদক্ষেপে তিনি রানিকেও অপমান করেছেন বলে অভিযোগ উঠেছে।

ব্রিটেনে প্রিন্স হ্যারির নিরাপত্তা সংক্রান্ত অনেকদিন ধরেই আইনি জটিলতা তৈরি হয়েছে। তিনি জানিয়েছেন যে, পুলিশি নিরাপত্তা চলে যাওয়ার পর তিনি ব্রিটেনে নিরাপদ অনুভব করেন না। রয়্যাল ফ্যামিলির জীবনীকার অ্যাঞ্জেলা লেভিন প্রিন্স ফিলিপের মেমোরিয়াল সার্ভিস নিয়ে ব্ল্যাকমেইল করার অভিযোগ তুলেছেন হ্যারির বিরুদ্ধে। ব্রিটিশ সরকার হ্যারির থেকে নিরাপত্তা তুলে নেওয়ায় এহেন পদক্ষেপ করেছেন হ্যারি। ব্রিটেনের একটি সংবাদমাধ্যমে লেভিন বলেছেন, ডিউক অফ এডিনবরার (ফিলিপ) স্মরণসভায় যোগ দিতে অস্বীকার করে হ্যারি আসলে রানিকে অপমান করেছেন।

প্রিন্স ফিলিপের সঙ্গে রানি এলিজাবেথ II এর বিবাহিত জীবন ৭৩ বছর অতিবাহিত হয়েছিল। ১০০ বছরের জন্মদিন পালনের কিছু সপ্তাহ আগেই গত বছর এপ্রিল মাসে প্রয়াত হন প্রিন্স ফিলিপ। শুক্রবার প্রিন্স হ্যারির মুখপাত্র হ্যারির মেমোরিয়ালে উপস্থিত না থাকার কোনও নির্দিষ্ট কারণ বলেননি। কিন্তু তিনি জানিয়েছেন যে, হ্যারি আশা করছেন যে খুব শীঘ্রই তাঁর ঠাকুমার সঙ্গে দেখা করবেন। প্রসঙ্গত, দুই বছর আগে হ্য়ারি এবং তাঁর স্ত্রী মেঘান রয়্যাল ফ্যামিলি ছেড়ে দেন। তাঁরা উত্তর আমেরিকাতে চলে যান। তাঁদের এই সিদ্ধান্তের পরই ব্রিটেনের সরকার তাঁদের উপর থেকে নিরাপত্তা তুলে নেন। কিন্তু গত বছর প্রিন্স ফিলিপের শেষকৃত্যে তাঁরা পুনরায় ব্রিটেনে ফেরেন। কিন্তু সেই নিরাপত্তা ফেরানো হয়নি। সেই সিদ্ধান্তকে কোর্টে চ্যালেঞ্জ জানিয়েছেন হ্যারি। তবে ব্রিটিশ সংবাদ মাধ্যমের তরফে প্রশ্ন তোলা হয়েছে যে নিরাপত্তা ছাড়া ইনভিকটাস গেমসে যেতে নিরাপদ মনে করছেন কিন্তু ব্রিটেনে এলেই তিনি নিরাপত্তার অভাব অনুভব করছেন!

আরও পড়ুন : Russia-Ukraine Conflict: রুশ সেনাকে রুখে দিলেন প্রৌঢ় দম্পতি! রীতিমতো তাড়া করলেন, দেখুন অবিশ্বাস্য ভিডিয়ো