Pakistan Government’s Twitter Withheld: একবার নয়, তিনবার! ফের ভারতে সাময়িকভাবে বন্ধ হল পাকিস্তান সরকারের টুইটার অ্য়াকাউন্ট

Twitter Account Withheld: আদালতের নির্দেশ অনুযায়ী টুইটার সংস্থার গাইডলাইন এমনভাবে তৈরি করা হয়েছে যে যথাযোগ্য আইনি দাবির প্রেক্ষিতে কোনও ব্যক্তি, প্রতিষ্ঠান বা সরকারের অ্যাকাউন্ট সাময়িকভাবে বা পুরোপুরি বন্ধ করে দেওয়া যেতে পারে।

Pakistan Government's Twitter Withheld: একবার নয়, তিনবার! ফের ভারতে সাময়িকভাবে বন্ধ হল পাকিস্তান সরকারের টুইটার অ্য়াকাউন্ট
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 9:00 AM

নয়া দিল্লি: ভারতে বন্ধ হল পাকিস্তান সরকারের (Pakistan Government) অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট (Twitter Account)। টুইটারে পাকিস্তান সরকারের অ্যাকাউন্ট সার্চ করলেই দেখা যাচ্ছে “অ্য়াকাউন্ট উইথহেল্ড” (Account Withheld)। টুইটারের তরফে জানানো হয়েছে, কিছু আইনি প্রক্রিয়া বাকি থাকার কারণেই পাকিস্তান সরকারের অ্যাকাউন্ট আপাতত ভারতে দেখানো হচ্ছে না বলেই জানানো হয়েছে। বিগত ছয় মাসে এই নিয়ে দ্বিতীয়বার পাক সরকারের টুইটার অ্য়াকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হল। এর আগে ২০২২ সালের জুলাই ও অক্টোবর মাসেও পাকিস্তান সরকারের অ্যাকাউন্ট ভারতে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছিল।

বৃহস্পতিবার সকাল থেকেই ভারতে টুইটারে পাকিস্তান সরকারের অ্য়াকাউন্ট দেখা যাচ্ছে না বলেই জানা গিয়েছে। কোনও আইনি দাবি পূরণ না করার কারণেই সাময়িকভাবে পাক সরকারের অ্যাকাউন্ট ভারতে দেখানো থেকে বন্ধ করে দেওয়া হয়েছে বলে টুইটারের তরফে জানানো হয়েছে। তবে কী কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেই বিষয়ে টুইটারের আধিকারিকরা কিছু জানাননি। ভারত ও পাকিস্তান সরকারের তথ্য প্রযুক্তি মন্ত্রকের তরফেও এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি এখনও অবধি।

Twitter

পাকিস্তান সরকারের অ্যাকাউন্ট বন্ধ।

জানা গিয়েছে, আদালতের নির্দেশ অনুযায়ী টুইটার সংস্থার গাইডলাইন এমনভাবে তৈরি করা হয়েছে যে যথাযোগ্য আইনি দাবির প্রেক্ষিতে কোনও ব্যক্তি, প্রতিষ্ঠান বা সরকারের অ্যাকাউন্ট সাময়িকভাবে বা পুরোপুরি বন্ধ করে দেওয়া যেতে পারে।

ভারতে পাকিস্তান সরকারের টুইটার অ্যাকাউন্ট দেখা না গেলেও আমেরিকা, কানাডার মতো একাধিক দেশে পাক সরকারের এই অ্যাকাউন্ট দেখা যাচ্ছে বলেই জানা গিয়েছে।