Knife Attack: ‘আমি খুন করেছি’, পুলিশকে সটান ফোন করলেন স্কুল পড়ুয়া, কী হল তারপর?

Knife Attack: পুলিশের মুখপাত্র নিলস নরলিং সংবাদসংস্থা এএফপিকে জানিয়েছে, 'প্রাথমিক অনুসন্ধানের পর আমরা নিশ্চিত হয়েছিলাম যে এখানে গুরুতর অপরাধ সংগঠিত হয়েছিল।

Knife Attack: 'আমি খুন করেছি', পুলিশকে সটান ফোন করলেন স্কুল পড়ুয়া, কী হল তারপর?
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2022 | 8:39 AM

মালমো: হাই স্কুলে ছুরির আঘাতে দুই মহিলার মারা যাওয়ার ঘটনা ঘিরে সুইডেনের তৃতীয় বৃহত্তম শহর মালমোতে চাঞ্চল্য ছড়িয়েছে। দক্ষিণ সুইডেনের এই ঘটনায় অনেকেই অবাক হয়ে গিয়েছে। সোমবার পুলিশ জানিয়েছে অভিযু্ক্তকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। অভিযুক্ত ওই স্কুলেরই একজন পড়ুয়া। নিহত দুই মহিলার বয়সই পঞ্চাশ বছরের উর্ধ্বে। তারা ওই স্কুলেই কর্মরত ছিলেন বলেই জানা গিয়েছে। পুলিশ জানিয়েছে মালমো লাটিনস্কোলা নামের এক সেকেন্ডারি স্কুলে এই ঘটনাটি ঘটেছে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, আক্রমণকারী পুলিশের হেল্পলাইন নম্বরে ফোন করে ওই দুই মহিলাকে খুন করার কথা জানিয়েছেন। অপরাধ স্বীকার করার পাশাপাশি তিনি কোথায় আছেন সেই কথা জানিয়েছেন।

পুলিশ সূত্রে খবর, ওই স্কুল পড়ুয়ার বিবরণ শুনে ঘটনাস্থলে গিয়েই তাঁকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারি পুলিশকে কোনও বেগ পেতে হয়নি। অভিযুক্তের কাছ থেকে একটি ছুরি ও কুড়ুল উদ্ধার করা হয়েছে বলেই জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। সোমবার পুলিশের কাছে দুই মহিলার জখম হওয়ার খবর গিয়েছিল। আক্রান্ত মহিলাদের হাসাপাতালে নিয়ে যাওয়া হলেও প্রাণ বাঁচানো সম্ভব হয়নি বলেই জানা গিয়েছিল। খবর পেয়ে স্কুলে পৌঁছে গিয়েছিল পুলিশের বিশাল বাহিনী। সিসিটিভি ফুটেজ থেকেই দেখা গিয়েছিল, সব ধরনের প্রস্তুতি নিয়েই স্কুলে গিয়েছিল পুলিশ।

পুলিশের মুখপাত্র নিলস নরলিং সংবাদসংস্থা এএফপিকে জানিয়েছে, ‘প্রাথমিক অনুসন্ধানের পর আমরা নিশ্চিত হয়েছিলাম যে এখানে গুরুতর অপরাধ সংগঠিত হয়েছিল। স্কুলেই মারাত্মক হিংসার ঘটনা ঘটেছে। পুলিশ খবর পেয়েই ঘটনাস্থল থেকে একজন পুরুষ সন্দেহভাজনকে গ্রেফতার করেছিল।’ পুলিশ জানিয়েছে কেন ১৮ বছর বয়সী ওই স্কুল পড়ুয়া ২ মহিলাকে হত্যা করল সেই বিষয় সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। প্রাথমিক তদন্ত ও স্কুলের সঙ্গে যুক্ত অনেককে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে অভিযুক্ত ছাত্র একাই ওই দুই মহিলাকে আক্রমণ করেছে। পুলিশের মুখপাত্র জানিয়েছেন, তদন্ত এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে, খুনের কারণ খুঁজে বের করতে হলে আরও গভীরে তদন্ত করতে হবে।

আরও পড়ুন Facebook-Instagram Banned: আদালতের নির্দেশ, ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারে জারি নিষেধাজ্ঞা!