PM Modi Hugs Joe Biden: জি-৭ বৈঠকে মোদীকে দেখেই জড়িয়ে ধরলেন বাইডেন, দেখুন ভিডিয়ো

PM Modi Hugs Joe Biden: জি-৭ বৈঠকে যোগ দিতে জাপানে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে জি-৭ বৈঠকে মোদীকে দেখে জড়িয়ে ধরলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

PM Modi Hugs Joe Biden: জি-৭ বৈঠকে মোদীকে দেখেই জড়িয়ে ধরলেন বাইডেন, দেখুন ভিডিয়ো
Image Credit source: ANI
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 1:44 PM

হিরোশিমা: জি৭ বৈঠকে (G-7 Summit) যোগ দিতে জাপানে (Japan) গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। বৈঠকে হাজির মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও (US President Joe Biden)। হিরোশিমায় অনুষ্ঠিত জি৭-র মঞ্চে মোদীকে দেখেই জড়িয়ে ধরলেন জো বাইডেন। দু’জনের মধ্যে কিছুক্ষণের জন্য আলাপ-আলোচনাও হয়।

চারদিনের বিদেশ সফরে গতকালই জাপানের উদ্দেশে উড়ে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হিরোশিমায় জি-৭ বৈঠকের পর পাপুয়া নিউ গিনি ও অস্ট্রেলিয়াও যাবেন তিনি। প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে জাপানের সভাপতিত্বে অনুষ্ঠিত জি-৭ বৈঠকে যোগ দেন তিনি। এই বৈঠকেই কুশল বিনিময় হল বাইডেন ও মোদীর মধ্যে। ভিডিয়োতে দেখা যায়, মোদীকে বসে থাকতে দেখে এগিয়ে আসেন মার্কিন প্রেসিডেন্ট। বাইডেনকে দেখে উঠে দাঁড়ান মোদীও। দু’জনে আলিঙ্গন করেন। দুই রাষ্ট্রনেতার মধ্যে কয়েক সেকেন্ডের জন্য কথাবার্তা বিনিময়ও হয়।

এদিকে আগামী জুনেই দুই রাষ্ট্রনেতার সাক্ষাৎ হওয়ার কথা। আগামী ২১ জুন থেকে ২৪ জুন মার্কিন সফরে যাবেন মোদী। ২২ জুন তাঁকে নৈশভোজের আমন্ত্রণও জানিয়েছেন বাইডেন। এই সাক্ষাতের আগেই জি-৭-র মঞ্চে দুই মোদী-বাইডেনের আলিঙ্গনের মুহূর্ত ধরা পড়ল। এদিকে আজ হিরোশিমাতে মোদীকে স্বাগত জানান জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। জি-৭ বৈঠকের ফাঁকে দুই রাষ্ট্রনেতার মধ্যে দ্বিপাক্ষিক বৈঠকও হয়েছে। এই গোটা বিশ্বকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ভারতের জি-২০ সভাপতিত্ব ও জাপানের জি-৭ সভাপতিত্বের ভূমিকা নিয়েও আলোচনা হয়।