PM Modi-Joe Biden: বাংলাদেশের নাগরিকদের সুরক্ষা নিয়ে চিন্তায় বাইডেন, ফোন লাগালেন মোদীকে

Bangladesh Crisis: গত সপ্তাহেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। দুই রাষ্ট্রনেতার মধ্যে একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছিল। এর মধ্যে অন্যতম ছিল বাংলাদেশ প্রসঙ্গ।

PM Modi-Joe Biden: বাংলাদেশের নাগরিকদের সুরক্ষা নিয়ে চিন্তায় বাইডেন, ফোন লাগালেন মোদীকে
প্রধানমন্ত্রী মোদী-মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।Image Credit source: AFP
Follow Us:
| Updated on: Sep 05, 2024 | 9:08 AM

নয়া দিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। ওপার বাংলায় নাগরিকদের সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বাইডেন। গণতান্ত্রিক প্রতিষ্ঠানের ভবিষ্যত কী, তা নিয়েও যথেষ্ট চিন্তিত মার্কিন প্রেসিডেন্ট। এমনটাই হোয়াইট হাউস সূত্রে খবর।

গত সপ্তাহেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। দুই রাষ্ট্রনেতার মধ্যে একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছিল। এর মধ্যে অন্যতম ছিল বাংলাদেশ প্রসঙ্গ। গত মাসে বাংলাদেশে শেখ হাসিনার সরকারের পতন এবং প্রধানমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়ে হাসিনার ভারতে চলে আসার বিষয়ে কথা হয় মোদী-বাইডেনের মধ্যে। বর্তমানে কী চলছে বাংলাদেশে, তা নিয়েও খোঁজ খবর নেন মার্কিন প্রেসিডেন্ট।

বুধবার হোয়াইট হাউসের কমিউনিকেশন অ্য়াডভাইসর জন কিরবি সাংবাদিক বৈঠক করে বলেন, “প্রেসিডেন্ট বাংলাদেশের মানুষদের সুরক্ষা ও নিরাপত্তা নিয়ে এবং সেখানের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলির ভবিষ্যত নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন।”

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, ২৬ অগস্ট মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে ফোনে কথা বলার পর প্রধানমন্ত্রীর দফতর সূত্রেও জানানো হয়েছিল যে বাংলাদেশ প্রসঙ্গ নিয়ে আলোচনা হয়েছে দুই রাষ্ট্রনেতার মধ্যে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক্স হ্য়ান্ডেলে পোস্ট করে লিখেছিলেন, “আমরা বাংলাদেশের পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। দ্রুত যাতে সে দেশে পরিস্থিতি স্বাভাবিক হয় এবং বাংলাদেশে সংখ্যালঘু, বিশেষ করে হিন্দুদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে জোর দেওয়া হয়েছে।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)