Lebanon Robbery: নিজের অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে খেলনা বন্দুক নিয়ে ব্যাঙ্ক ডাকাতি মহিলার, কারণ শুনলে অবাক হবেন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Sep 16, 2022 | 8:00 AM

Bank Robbery: ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, ব্যাঙ্কে প্রবেশের এক ঘণ্টা পর নিজের অ্যাকাউন্টে থাকা টাকা থেকে নগদ ১৩ হাজার ডলার নিয়ে বাইরে বেরিয়ে আসেন ওই মহিলা।

Lebanon Robbery: নিজের অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে খেলনা বন্দুক নিয়ে ব্যাঙ্ক ডাকাতি মহিলার, কারণ শুনলে অবাক হবেন
ছবি: সংবাদ সংস্থা (রয়টার্স)

বেইরুট: লেবাননের রাজধানীর বেইরুটের এক মহিলা এমন এক কাণ্ড ঘটিয়েছেন যা শুনে অনেকেরই চোখ কপালে উঠে গিয়েছে। ব্যাঙ্কে জমা রাখা নিজের টাকা উদ্ধার জন্য খেলনা বন্দুক নিয়ে ব্যাঙ্কে হানা দিয়েছেন ওই মহিলা। সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে জানা গিয়েছে, ব্যাঙ্ক কর্মীদের খেলনা বন্দুক দিয়ে ভয় দেখিয়ে নিজের সেভিংস অ্যাকাউন্ট থেকে ১৩ হাজার ডলার বের করেছেন ওই মহিলা। চলতি সপ্তাবে বুধবার এই ঘটনাটি ঘটেছে বলে জানা গিয়েছে। তিন বছর আগে শুরু হওয়া আর্থিক সমস্যার কারণে বেশিরভাগ আমানতাকারীর অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। নিজেদের অ্যাকাউন্টে গচ্ছিত অর্থ তুলতে তাই সমস্যার মুখোমুখি হতে হচ্ছে সেদেশের সাধারণ মানুষদের। এমনকী রোজকার জীবনের খরচ চালাতেও বিস্তর সমস্যা হচ্ছে।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, বুধবার সকাল ১১টা নাগাদ খেলনা বন্দুক নিয়ে লেবাননের রাজধানী বেইরুটের সোডেকো এলাকার বিএলওম ব্যাঙ্কে প্রবেশ করেন ওই মহিলা এবং সেখানে ব্যাঙ্ক কর্মীদের কাছে তাঁর অ্যাকাউন্টে জমা রাখা টাকা দেওয়ার কথা বলেন। ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, ব্যাঙ্কে প্রবেশের এক ঘণ্টা পর নিজের অ্যাকাউন্টে থাকা টাকা থেকে নগদ ১৩ হাজার ডলার নিয়ে বাইরে বেরিয়ে আসেন ওই মহিলা। এর পাশাপাশি তিনি প্রায় ৬০ লক্ষ লেবাজিড পাউন্ডও ব্যাঙ্ক থেকে হাতিয়ে নিয়েছেন যাঁর আণুমানিক বাজারমূল্য ১৬০ মার্কিন ডলার। ২০১৯ সালে অর্থনৈতির সঙ্কটের পর লেবানিজ মুদ্রার মূল্য প্রায় ৯০ শতাংশ ধসে গিয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে ওই মহিলার নাম স্যালি হাফিজ। তাঁর মা স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ক্যানসারে আক্রান্ত ছোট বোনের চিকিৎসার জন্যই নিজের অ্যাকাউন্ট থেকে টাকা উদ্ধার করতে এই পন্থা বেছে নিয়েছেন হাফিজ। হাফিজের মা বলেন, “এই কাজ না করলে আমার ছোট মেয়ে প্রাণে বাঁচত না। আমাদের সব টাকাই ব্যাঙ্কে ছিল। আমার বড় মেয়ে এই কাজ করতে বাধ্য হয়েছে। এই টাকার ওপর তাঁর অধিকার রয়েছে, কারণ এটা তাঁর অ্যাকাউন্ট।”

বিএলওম ব্যাঙ্কের তরফে বিবৃতি জারি করে ঘটনার কথা স্বীকার করা হলেও কত টাকা ব্যাঙ্ক থেকে নেওয়া হয়েছে, তা জানানো হয়নি। এখনও অবধি হাফিজের বিরুদ্ধে আইনত কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। এক মাসের মধ্যে লেবাননে এই নিয়ে দ্বিতীয়বার এই ধরনের ঘটনা ঘটল। অগস্ট মাসে নিজের বাবার চিকিৎসা করাতে এক ব্যক্তি একই কায়দার ব্যাঙ্ক থেকে নিজের টাকা উদ্ধার করেছিল। ওই ব্যক্তিকে গ্রেফতার করা হলে পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছিল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla