টেকওয়ে অর্ডারে আর ১ টাকাও নেবে না জোম্যাটো!

সংস্থার তরফে জানানো হয়েছে, মার্চ মাসে লকডাউনে জারি হওয়ার পর থেকে রেস্তোরাঁগুলিকে প্রায় ১৩ কোটি অর্ডার দিয়েছে জোম্যাটো।

টেকওয়ে অর্ডারে আর ১ টাকাও নেবে না জোম্যাটো!
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Nov 24, 2020 | 9:21 AM

TV9 বাংলা ডিজিটাল: করোনা আবহে রেস্তোরাঁগুলির পাশে দাঁড়াল জোম্যাটো(Zomato)। বাড়তি লাভ ছেড়ে দিয়ে রেস্তোরাঁদের বেশি মুনাফা লাভের সুযোগ করে দিল এই সংস্থা। খাবার হোম ডেলিভারির পাশাপাশি ২০১৮ সালে নতুন এই পদ্ধতি নিয়ে এসেছিল জোম্যাটো।

জোম্যাটো অ্যাপের মাধ্যমে খাবার অর্ডার করে রেস্তোরাঁ থেকে সংগ্রহ করা যেত খাবার। তার জন্য নির্দিষ্ট কিছু টাকা কেটে নিত জোম্যাটো। এবার সেই পদ্ধতিতে সংশোধন আনল এই সংস্থা। জোম্যাটোর সিইও দিপিন্দর গয়াল টুইট করে জানিয়েছেন, রেস্তোরাঁগুলিকে সাহায্য করার জন্য তারা টেকওয়ে চার্জ বাদ দিচ্ছেন। দিপিন্দর এ-ও জানিয়েছেন যে বিগত কয়েক মাসেই টেকওয়ের হার ২০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এ-ছাড়াও জোম্যাটোর পক্ষ থেকে সকল ক্রেতাকে মাস্ক পরতে ও সামাজিক দূরত্ব বজায় রাখার আবেদন করা হয়েছে।

আরও পড়ুন: অনুব্রত গড়ে দিলীপ! সিউড়িতে বিজেপি সভার পাল্টা মহা মিছিল করবে তৃণমূল?

সংস্থার তরফে জানানো হয়েছে, মার্চ মাসে লকডাউনে জারি হওয়ার পর থেকে রেস্তোরাঁগুলিকে প্রায় ১৩ কোটি অর্ডার দিয়েছে জোম্যাটো। এখন তাদের পরিষেবা যুক্ত প্রায় ৫৫ হাজার রেস্তোারাঁয় টেকওয়ের ব্যবস্থা রয়েছে, যেখানে প্রতি সপ্তাহে হাজারো অর্ডার দেয় জোম্যাটো। করোনার ফলে ক্ষতির মুখে পড়েছে প্রত্যেক রোস্তোরাঁ। তাই রেস্তোরাঁগুলিকে আগের অবস্থানে ফিরিয়ে নিয়ে যেতে প্রত্যেক গ্রাহকের কাছে সাহায্য চেয়েছে জোম্যাটো। অন্য একটি খাবার ডেলিভারি সংস্থা সুইগিও জানিয়েছে ধীরে ধীরে উঠে দাঁড়াচ্ছে রেস্তোরাঁ ব্যবসা।

লকডাউন শিথিল হতেই এই সংস্থা রেস্তোরাঁগুলিকে প্রায় ১০ কোটি অর্ডার দিয়েছে। সংস্থা জানিয়েছে প্রতি মাসে নতুন প্রায় ৭ হাজার রেস্তোরাঁ সুইগিতে নাম লেখাচ্ছে।